ঝটিকা পরিদর্শনে কমলাপুরে রেলমন্ত্রী, বললেন গাফিলতি সহ্য করা হবে না

রবিবার, ২১ ডিসেম্বর ২০১৪

কাগজ প্রতিবেদক : রেল কর্মকর্তা ও কর্মচারীদের কাজে কোনো গাফিলতি বা দুর্নীতি বরদাস্ত করা হবে না বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক। গতকাল শনিবার বিকেলে ঝটিকা সফরে রাজধানীর কমলাপুরে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

গতকাল বিকেল ৫টায় হঠাৎ পরিদর্শনে কমলাপুর যান রেলমন্ত্রী। এ সময় তার সঙ্গে ছিলেন রেলের মহাপরিচালক তাফাজ্জল হোসেন, অতিরিক্ত মহাপরিচালক শশী কুমার সিংহ, অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) খলিলুর রহমান, মন্ত্রীর পিএস এস এম বিকরিয়া মজুমদার, তথ্য অফিসার শরিফুল আলমসহ রেলের কর্মকর্তারা।

প্রায় দেড় ঘণ্টা পরিদর্শনকালে রেলমন্ত্রী রেলের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। বিশেষ করে তিনি রেলের লোকো সেড ও কার ওয়াশ বিভাগের কাজকর্ম পর্যবেক্ষণ করেন। মন্ত্রী এসব বিভাগের কর্মীদের কাজে যতœশীল হওয়ার পরামর্শ দেন। তিনি বলেন, আপনারা কাজে ফাঁকি দেবেন না। কোনো কর্মী যদি কাজে গাফিলতি করে বা দুর্নীতি করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এরপরে মন্ত্রী বিভিন্ন ট্রেনের সময়সূচি পরীক্ষা করে দেখেন এবং টিকেট কাউন্টারে গিয়ে রেলযাত্রীদের কথা শোনেন। রেলযাত্রীরা তখন টিকেট না পাওয়াসহ রেলের বিভিন্ন অনিয়মের কথা মন্ত্রীকে জানান। যাত্রীদের অভিযোগ বিষয়ে মন্ত্রী তৎক্ষণাৎ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের এসব বিষয় সমাধা করার জন্য নির্দেশনা দেন।

মন্ত্রী বলেন, রেলের উন্নয়নে সরকার আন্তরিক। আমরাও অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। বর্তমানে অনেকগুলো প্রকল্প চলমান। এসব প্রকল্প শেষ হলে রেল হবে যাত্রীদের প্রথম পছন্দের পরিবহন।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj