পেশোয়ার হামলায় ব্যবহৃত গাড়ির মালিক গ্রেপ্তার

শনিবার, ২০ ডিসেম্বর ২০১৪

কাগজ ডেস্ক : পাকিস্তানের পেশোয়ারে সেনাবাহিনীর পরিচালিত স্কুলে হামলায় চালিয়ে ১৪১ জনকে হত্যার ঘটনায় জঙ্গিদের ব্যবহার করা গাড়ির মালিককে গ্রেপ্তার করেছে ইসলামাবাদ পুলিশ। পাকিস্তানি কর্মকর্তাদের বরাত দিয়ে গত বৃহস্পতিবার এ খবর জানিয়েছে দ্য ডন। গ্রেপ্তার ওই ব্যক্তির পরিচয় প্রকাশ করা না হলেও পুলিশ হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ ও তার সঙ্গে জঙ্গিদের কোনো যোগাযোগ আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। পুলিশ সুপারিনটেনডেন্ট (এসপি) অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন ইলিয়াস ওই ব্যক্তিকে গ্রেপ্তার করার ক্ষেত্রে ভূমিকা রেখেছেন বলে জানিয়েছেন পাকিস্তান পুলিশের মহাপরিদর্শক তাহির আলম খান।

পুলিশ জানিয়েছে, গোয়েন্দা কর্মকর্তারা জঙ্গিদের ব্যবহৃত গাড়িটির নাম্বার (এনই-১৮৭) ইসলামাবাদ পুলিশকে দিয়ে সন্দেহভাজনকে গ্রেপ্তার করার অনুরোধ জানিয়েছিল। ওই নাম্বার অনুযায়ী নথিপত্র ঘেঁটে এসপি ইলিয়াস ওই গাড়ির মালিক ও তার বাড়ির ঠিকানা শনাক্ত করেন। ঠিকানা অনুযায়ী ইসলামাবাদের ওই বাড়িতে অভিযান চালিয়ে গাড়ির মালিকের এক আত্মীয়কে আটক করা হয়। ওই আত্মীয়ের সহায়তায় পরে পুলিশ ওই সন্দেহভাজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার সন্দেহভাজন সরকারি একটি বিভাগে চাকরি করেন বলে কয়েকটি সূত্র জানিয়েছে। তবে অপর কয়েকটি সূত্র জানিয়েছে, ওই সন্দেহভাজন ও তার ছেলে একটি ট্রাভেল এজেন্সি চালান আর পেশোয়ারের বিশ্ববিদ্যালয় সড়কে তাদের একটি শাখা আছে। গত পাঁচ বছর ধরে জঙ্গিদের ব্যবহৃত গাড়িটি ওই সন্দেহভাজনের মালিকানায় ছিল বলে জিজ্ঞাসাবাদের সময় জানা গেছে বলে জানিয়েছে সূত্রগুলো। তবে পুলিশের পক্ষ থেকে সূত্রের এসব তথ্য স্বীকার বা অস্বীকার কোনোটাই করা হয়নি।

নিজের গাড়িটি সন্ত্রাসীরা ব্যবহার করেছেন এমন তথ্য তার জানা নেই এবং গাড়িটি তার এক আত্মীয় ধার নিয়েছিলেন বলে পুলিশকে জানিয়েছে ওই সন্দেহভাজন।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj