বৈদেশ

রবিবার, ২৩ নভেম্বর ২০১৪

মিস ওয়ার্ল্ড মুসলিমায় বাংলাদেশের তারান্নুম তাসমিন

সুন্দরী প্রতিযোগিতার সংজ্ঞাই যেন পাল্টে দিয়েছে মিস ওয়ার্ল্ড মুসলিমা সুন্দরী প্রতিযোযোগিতা। ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় ১৩ নভেম্বর শুরু হয়েছে মিস ওয়ার্ল্ড মুসলিমা প্রতিযোগিতা। আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের প্রতিযোগীদের মধ্য থেকে বেছে নেয়া হয়েছে সেরা ২৫ তরুণীকে। এমনটা তো প্রতিবারই হয় তবে এবার এমন নতুন কী রয়েছে?

চলতি বছরের প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশ নিয়েছেন তারান্নুম তাসমিন। আগামী শুক্রবার এ প্রতিযোগিতায় সেরা সুন্দরীকে নির্বাচিত করা হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য যেসব বিষয় জরুরি, সেগুলো হলো প্রতিযোগীকে অবশ্যই ইসলামী মূল্যবোধে বিশ্বাসী, তার চলাফেরা, পোশাক-আশাক ও শিক্ষা-দীক্ষায় তার প্রতিফলন থাকতে হবে। এ ছাড়া সম্প্রদায়ের উন্নয়নের ব্যাপারেও তার চিন্তাভাবনা ও পরিকল্পনা থাকতে হবে। উল্লেখ্য, প্রথম ওয়ার্ল্ড মুসলিমা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল ২০১১ সালের আগস্ট মাসে। বিশ্বব্যাপী মুসলিম নারীদের সহায়তায় পরিচালিত ওয়ার্ল্ড মুসলিমা ফাউন্ডেশন নামে একটি দাতব্য সংস্থা এ প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

দামি ব্লু্যাক ডায়মন্ড

একটা সময় ছিল, যখন সেলফোনের ব্যবহার শুধু কথা বলার ক্ষেত্রেই সীমাবদ্ধ ছিল। কিন্তু এখন এর বিস্তৃত যেমন বেড়েছে, তেমনি আভিজাত্য প্রকাশেও রাখছে ভূমিকা। আইফোন ফাইভের ব্লু্যাক ডায়মন্ড মডেলটির কথাই ধরুন না! এটি এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে দামি ফোনের মর্যাদায় আসীন হয়ে আছে, দাম ১৫ দশমিক ৩ মিলিয়ন ডলার। খ্যাতনামা আইফোন ড্রেসার স্টুয়ার্ট হাগস নকশা করেন ডিভাইসটির। অতিমূল্যবান ধাতু আর দুর্লভ পাথর দিয়ে তৈরি হয়েছে এর আবরণটি। শুধু কী তাই, আইফোনের এ চেসিস তৈরি হয়েছে নির্ভেজাল স্বর্ণ দিয়ে। এমনকি এর হোম বাটনে বসানো হয়েছে বিশ্বের সবচেয়ে দামি হীরাটি, যার নাম ব্লু্যাক ডায়মন্ড। এর চারপাশ ঘিরে বসানো হয়েছে ৬০০টি সাদা হীরা। এর ঠিক উল্টো দিকে অ্যাপলের লোগোয় ব্যবহার করা হয়েছে ৫৩টি হীরা এবং স্ক্রিনে বসানো হয়েছে স্বচ্ছ গøাস। এরপরই আছে আইফোন ৪ ডায়মন্ড রোজ এডিশন। খ্যাতনামা ব্রিটিশ ডিজাইনার স্টুয়ার্ট হাগস আইফোন ৪-এর নকশায় ব্যবহার করেছেন ৫০০টি হীরা। এটা বিশ্বের দ্বিতীয় মহামূল্যবান সেলফোন, যার রয়েছে অভিজাত সৌন্দর্য এবং ফিচারগুলোয় রয়েছে বিশেষত্ব। এর হোম বাটনটি প্লাটিনাম দিয়ে তৈরি এবং এতে ব্যবহার করা হয়েছে দুর্লভ গোলাপি হীরা। এর পেছনে অ্যাপলের লোগোজুড়ে বসানো হয়েছে ৫৩টি হীরা। আইফোনের এ এডিশন কিনতে খরচ হবে ৮ মিলিয়ন ডলার। বিশ্বের সবচেয়ে দামি সেলফোনের তালিকায় থাকা আরেকটির নাম আইফোন থ্রিজিএস গোল্ড স্ট্রাইকার সুপ্রিম। ২৭১ গ্রাম ওজনের এ সেলফোনে ব্যবহার করা হয়েছে ২২ ক্যারেট স্বর্ণ।

লো বিস্ট্রোল

প্যারিসের লো বিস্ট্রোল হোটেল। ১৯৬০ সাল থেকেই ফ্যাশনপ্রেমীদের কাছে পরিচিত নাম। ফ্যাশন জগতের রথী-মহারথীদের নিয়মিত সমাগমে পরিচিতি বেড়েছে অভিজাত এ হোটেলের। আর বাড়বেই না কেন, প্রত্যেক শনিবার এখানে আয়োজন করা হয় ফ্যাশন স্যাটারডে। আয়োজন চলে বেলা আড়াইটা থেকে বিকাল ৪টা পর্যন্ত। সেলিন, ইভ সে লরাঁ, গিভেন্সি, ক্লোই, ক্রিশ্চিয়ান ল্যাক্রোই, ভারসাচ্চি, আনগারোর মতো নামি-দামি ব্র্যান্ডের পোশাক পরে নামকরা মডেলরা ঘুরে বেড়ান অতিথিদের সামনে। শামিল হতে চাইলে পয়সা-কড়ি তো খরচ করতেই হবে। তবে শুধু ফ্যাশন শো নয়, আমোদ-প্রমোদেরও সুযোগ আছে অতিথিদের জন্য। চাইলে ১৫ রকমের চায়ের স্বাদ নিতে পারবেন এখানে। রয়েছে শ্যাম্পেন, বিশেষ ধরনের স্যান্ডউইচ আর প্যাস্ট্রি।

ফ্যাশন (ট্যাবলয়েড)'র আরও সংবাদ
Bhorerkagoj