প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন : এম এ হান্নান

শনিবার, ১৫ নভেম্বর ২০১৪

মাগুরা প্রতিনিধি : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম এ হান্নান বলেছেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধবান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে প্রথমবারের মতো দেশের বিভিন্ন জেলা-উপজেলাতে মুক্তিযোদ্ধাদের কল্যাণার্থে ‘মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ’ করা হচ্ছে। ইতোমধ্যে মাগুরাসহ দেশের বিভিন্ন জেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণকাজ চলছে। এটি উপজেলা পর্যায়েও নির্মাণ করা হবে।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য অসচ্ছল মুক্তিযোদ্ধা ভাতা, রাষ্ট্রীয় সম্মানী ভাতা, অসচ্ছল মুক্তিযোদ্ধাদের বাসস্থানসহ বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজ অব্যাহত রয়েছে। সচিব গত বৃহস্পতিবার বিকেল ৫টায় মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবণ নির্মাণ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সভায় জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব মাহমুদ হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রাহাত অনোয়ার, সহকারী পুলিশ সুপার সুদর্শন রায়, জেলা মুক্তিযুদ্ধ কমান্ডার মোল্যা নবুয়ত আলী, শ্রীপুর উপজেলা মুক্তিযুদ্ধ কমান্ডার ইকরাম আলী, শালিখা উপজেলা কমান্ডার আবু বক্কার, মহম্মদপুর উপজেলা কমান্ডার আলী রেজা প্রমুখ। সভায় জেলার চার উপজেলা ইউএনওসহ সরকারি বিভিন্ন অফিসের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী জেলার পাশাপাশি উপজেলাগুলোতে মুক্তিযুদ্ধ কমপ্লেক্স নির্মাণের জন্য দ্রুত প্রতিবেদন চাওয়া হয়েছে। প্রতিবেদন পেলে কমপ্লেক্সে নির্মাণের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দেয়া হবে।

অনুষ্ঠানে জনানো হয়, মাগুরা শহরের সেগুনবাগিচা এলাকায় ১ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণকাজ শেষ পর্যায়ে রয়েছে। আগামী ৩০ নভেম্বরের মধ্যে একটি মুক্তিযোদ্ধাদের ব্যবহারের জন্য হস্তান্তর করা হবে। এ ছাড়া জেলা শ্রীপুর, শালিখা ও মহম্মদপুর উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের কাজ দ্রুতই শুরু হবে।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj