বিভিন্ন স্থানে আওয়ামী লীগের হরতালবিরোধী মিছিল সমাবেশ

সোমবার, ৩ নভেম্বর ২০১৪

কাগজ ডেস্ক : জামাতের ডাকা টানা ৪৮ ঘণ্টা হরতালের প্রতিবাদে গতকাল রোববার সারা দেশে হরতালবিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-

নাটোর : নাটোরে দলের নেতাকর্মী ও সমর্থকরা শহরের মাদ্রাসা মোড় এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বড়হরিশপুর বাইপাস এলাকা হয়ে পুনরায় মাদ্রাসা মোড় এলাকায় ফিরে আসে। পরে তারা সেখানে এক সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলসহ স্থানীয় নেতৃবৃন্দ।

ঝিনাইদহ : বেলা ১১টার দিকে শহরের এইচএসএস সড়ক থেকে একটি মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে নেতাকর্মীরা হরতালবিরোধী বিভিন্ন সেøøাগান দেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আজিজুর রহমান মিছিলে নেতৃত্ব দেন। মিছিলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ ও শ্রমিকলীগের নেতাকর্মীরা অংশ নেন। মিছিল শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সমাবেশ করে নেতাকর্মীরা। সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক আক্কাস আলী, মাহমুদুল ইসলাম ফোটন, জেলা যুবলীগের আহ্বায়ক আশফাক মাহমুদ জন, যুগ্ম-আহ্বায়ক রাসিদুর রহমান রাসেল, হাফিজুর রহমান, রাজু আহমেদ, বাবুল আজাদ বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা জামাতের ডাকা হরতালকে অবৈধ ঘোষণা করে বলেন, দেশের মানুষ এই রাজাকারদের হরতাল প্রত্যাখ্যান করেছেন। দেশের কোথাও হরতাল পালন হচ্ছে না। মানবতাবিরোধীদের হরতালে জনগণের সর্মথন নেই। সমাবেশে বক্তারা আরো বলেন, জামাত-শিবির লাগাতার হরতাল দিয়ে জনগণের দুর্ভোগ সৃষ্টি করছে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে জামাতের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে।

নাগেশ্বরী (কুড়িগ্রাম) : সকাল ১০টায় দলীয় কার্যালয় থেকে মিছিল বের করে শহর প্রদক্ষিণ শেষে বাসস্ট্যান্ডে সমাবেশ করে আওয়ামী লীগ। এ সময় বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত সম্পাদক নাজমুল হুদা লাল, যুগ্ম সম্পাদক মোস্তফা জামান, শফিকুল বারী জিন্নাহ, মুক্তিযোদ্ধা কমান্ডার আবু বকর সরকার প্রমুখ।

জলঢাকা (নীলফামারী) : জলঢাকায় হরতালের বিরুদ্ধে মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগসহ এর বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দুপুর ১২টার দিকে পৌর আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি হরতালবিরোধী মিছিল স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফার নেতৃত্বে পৌরশহর প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, শ্রমিকলীগ আহ্বায়ক জসিয়ার রহমান, উপজেলা যুবলীগ আহ্বায়ক সারোয়ার হোসেন ছাদের, শ্রমিক নেতা শাহিনুর রহমান প্রমুখ। সমাবেশে এমপি গোলাম মোস্তফা জামাত-বিএনপির কঠোর সমালোচনা করেন। তিনি জলঢাকাবাসীকে অবৈধ হরতাল প্রত্যাখ্যান করার আহ্বান জানান।

চুয়াডাঙ্গা : দুপুরে চুয়াডাঙ্গা দলীয় কার্যালয়ের সামনে থেকে আওয়ামী লীগ হরতালবিরোধী মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এদিকে হরতালে তেমন কোনো সাড়া ছিল না। বেশির ভাগ ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস আদালত খোলা ছিল। হরতালে জামাতের কোনো নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj