টেস্ট দলে তৌফিক ওমর

সোমবার, ২০ অক্টোবর ২০১৪

দুই বছরেরও বেশি সময়ের অপেক্ষা শেষে টেস্ট ক্রিকেটে ফিরতে যাচ্ছেন পাকিস্তানের তৌফিক উমর। এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের দুই ম্যাচের টেস্ট সিরিজের দলে আছেন আন্তর্জাতিক ক্রিকেটের নতুন মুখ পেসার ইমরান খান।

আগামী ২২ অক্টোবর শুরু হতে যাওয়া এই সিরিজের জন্য শনিবার ১৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সিরিজের দ্বিতীয় টেস্টটি শুরু হবে ৩০ অক্টোবর। ২০১২ সালের জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টেস্ট খেলেন ৪৩টি টেস্টের অভিজ্ঞতা-সম্পন্ন উদ্বোধনী ব্যাটসম্যান তৌফিক।

আন্তর্জাতিক কোনো ম্যাচ না খেলা পেসার ইমরান খানের মতো দীর্ঘ পরিসরের ক্রিকেটে ডাক পেয়েছেন চারটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলা ব্যাটসম্যান হারিস সোহেল এবং একটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলা লেগ স্পিনার ইয়াসির শাহ। হাতের চোট কাটিয়ে দলে ফিরেছেন মোহাম্মদ হাফিজ।

১৯৯৫ সাল থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো টেস্ট ম্যাচ আর ১৯৯৪ সাল থেকে দেশটির বিপক্ষে কোনো টেস্ট সিরিজ জিততে পারেনি পাকিস্তান।

পাকিস্তান দল : আহমেদ শেহজাদ, আসাদ সফিক, আজহার আলি, তৌফিক উমর, ইউনুস খান, শান মাসুদ, হারিস সোহেল, মিসবাহ-উল-হক (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, এহসান আদিল, মোহাম্মদ তালহা, ইমরান খান, রাহাত আলি, জুলফিকর বাবর, ইয়াসির শাহ। ইন্টারনেট।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj