২ বলের ২ ছয়ে জয়

সোমবার, ২২ সেপ্টেম্বর ২০১৪

মিচেল মার্শের দুর্দান্ত ব্যাটিংয়ে অসাধারণ এক জয় পেয়েছে পার্থ স্করচার্স। ডলফিন্সের বিপক্ষে ম্যাচের শেষ দুই বলে দুটি ছক্কা হাঁকিয়ে দলকে ৬ উইকেটের জয় এনে দিয়েছেন অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান।

চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টির ‘এ’ গ্রপের খেলায় জয়ের জন্য শেষ ওভারে ১৬ রান প্রয়োজন ছিল পার্থের।

শনিবার শেষ ওভারে রবি ফ্রাইলিংকের প্রথম চার বলে এক উইকেট হারিয়ে মাত্র চার রান যোগ করে অস্ট্রেলিয়ার দলটি। শেষ দুই বলে ১২ রান প্রয়োজন ছিল পার্থের। পঞ্চম বলটি ছিল ফুলটস। এগিয়ে এসে মিডউইকেটের ওপর দিয়ে সীমানা পার করে আশা বাঁচিয়ে রাখেন মার্শ। শেষ বলটিও নিচু ফুলটস। এবার বোলারের মাথার ওপর দিয়ে সীমানা ছাড়া করে দলকে জয় এনে দেন মার্শ। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের ফাইনালে মাত্র ১২ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলা এই ব্যাটসম্যান এবার ২৬ বলে ৪০ রানে অপরাজিত থাকেন।

মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৬৪ রান করে দক্ষিণ আফ্রিকার দল ডলফিন্স। মাত্র ১২ রানে প্রথম তিন ব্যাটসম্যানকে হারানো ডলফিন্স দেড়শ পার হয় ঝোন্ডোর সৌজন্যে। ৬৩ রানে অপরাজিত থাকেন তিনি। তার ৫০ বলের ইনিংসটি ৭টি চার সমৃদ্ধ। পার্থের জেসন বেহরেনডর্ফ ৩ উইকেট নেন ৪৬ রানে।

জবাবে মার্শের ওই ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেট হারিয়ে শেষ বলে লক্ষ্যে পৌঁছে যায় পার্থ। সর্বোচ্চ ৪৮ রান করেন ক্রেইগ সিমন্স। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রান আসে স্যাম হোয়াইটম্যানের ব্যাট থেকে। ইন্টারনেট।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj