দ্বিতীয় ম্যাচেও হারলো হকি দল

সোমবার, ২২ সেপ্টেম্বর ২০১৪

ক্রীড়া প্রতিবেদক : আগের দিন জাপানের পর গতকাল রোববার মালয়েশিয়ার কাছেও বিধ্বন্ত হয়েছে বাংলাদেশ হকি দল। মালয়েশিয়ার কাছে হেরেছে ৫-১ গোলে। জাপানের কাছে ৮-০ গোলে হেরেছিল চয়নরা।

সনহক হকি স্টেডিয়ামে মালয়েশিয়ার বিপক্ষে প্রথম দিকে ভালোই প্রতিরোধ গড়েছিল হকি খেলোয়াড়রা। কিন্তু ছন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। তাই ম্যাচের ২০ মিনিটে গোল হজম করেছে বাংলাদেশ। পেনাল্টি কর্নার থেকে আবদুর রহিমের গোলে এগিয়ে গেছে মালয়েশিয়া।

২৯ মিনিটে গোল পরিশোধ করে ম্যাচে ফিরতে চেষ্টা করেছেন চয়ন-মিমো-কৃষ্ণ-সারোয়াররা। কৃষ্ণ কুমারের ফিল্ড গোলে সমতায় ফিরে বাংলাদেশ (১-১)। ৪৬ মিনিটে জলিল মারহানের ফিল্ড গোলে ফের এগিয়ে গেছে মালয়েশিয়া (২-১)। ৫২ মিনিটে আহমেদ তাজউদ্দিন গোল করে ব্যবধান আরও বাড়িয়ে দিয়েছেন (৩-১)। ৬ মিনিট পরই পেনাল্টি কর্নার থেকে আবদুল্লাহ সেরুন গোল করলে ৪-১ ব্যবধানে এগিয়ে গেছে মালয়েশিয়া। ম্যাচের শেষ বাঁশি বাজার আগে পেনাল্টি কর্নার থেকে মালয়েশিয়ার পক্ষে পঞ্চম গোলটি করেছেন আবদুর রহিম রাজি। ফলে ৫-১ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে মালয়েশিয়া।

হারের পরও তৃপ্তির হাসি ছিল বাংলাদেশ দলের পাকিস্তানি কোচ নাভিদ আলমের মুখে। ম্যাচ শেষে বলেন, প্রথমদিকে বেশ ভালো খেলেছে ছেলেরা। কিন্তু সামান্য কিছু ভুলের জন্য গোল খেতে হয়েছে। দলটিতে বেশির ভাগই তরুণ খেলোয়াড়। এটি বাংলাদেশের ভবিষ্যৎ দল। এরা আগামীতে ভালো ফল এনে দেবে।

বড় ব্যবধানে হারের জন্য গোলরক্ষক অসিম গোপকে দুষেছেন নাভিদ আলম। বলেন, ব্যবধানটা আরো কম হতে পারতো। আমরা মালয়েশিয়াকে তিনটি গোল উপহার দিয়েছি। এ ম্যাচে অসিম গোপের কিছু ভুল ছিল। গেল দুটি টুর্নামেন্টে দারুণ খেলেছে অসিম। কিন্তু এশিয়ান গেমসে নিজের সেরাটা দিতে পারছে না।

বাংলাদেশের পরবর্তী ম্যাচ সিঙ্গাপুরের বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে মঙ্গলবার সনহক হকি স্টেডিয়ামে।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj