×

জাতীয়

যমুনা নদীর উজানে নতুন রেলসেতু করা হবে: রেলমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৯, ০৬:৫৩ পিএম

যমুনা নদীর উজানে নতুন রেলসেতু করা হবে: রেলমন্ত্রী

নুরুল ইসলাম সুজন- ফাইল ছবি

রেলপথে যাত্রী সেবার মানোন্নয়নে যমুনা নদীর উজানে নতুন একটি রেলসেতু করার পরিকল্পনা নিয়েছে সরকার বলে জানিয়েছে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, এরফলে যমুনা সেতুর উপর নির্মিত বঙ্গবন্ধু সেতুর ঝুঁকি কমবে এবং উত্তরাঞ্চলের যাত্রীদের আরো সেবার মান বাড়বে।

মঙ্গলবার দুপুরে নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে কারখানা পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

রেলপথকে জনবান্ধন করার কথা জানিয়ে রেলমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সেতুর কিনার দিয়ে রেললাইন স্থাপন করায় ওই পথে ঝুঁকির সম্ভাবনা তৈরি হয়েছে। আরো নতুন করে ট্রেনের সংখ্যা বাড়লে যাতায়াত অনিরাপদ হয়ে উঠবে। এজন্য বঙ্গবন্ধু সেতুর পাশে যমুনা নদীর উজানে একটি রেলসেতু করার পরিকল্পনা গ্রহণ করেছে সরকার।

তিনি বলেন, ব্রিটিশ আমলে স্থাপিত নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানাকে সচল ও আধুনিকায়ন করতে মিনি ওয়ার্কশপ স্থাপন করা হচ্ছে এবং দ্রুত জনবল নিয়োগ করা হবে।

তিনি আরো বলেন, সারাদেশে রেলপথকে জেগে তুলতে জনবল সংকট নিরসন, নতুন বগি সংযোগ, ইঞ্জিন ক্রয়, রেললাইন সম্প্রসারণ, প্ল্যাটফর্ম সংস্কার ও সম্প্রসারণ এবং পয়ঃনিষ্কাশন ও সুপেয় পানি সরবরাহের জন্য প্রকল্প হাতে নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক কুদরত-ই-খুদা, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ।

পরে রেলওয়ে কারখানার সম্মেলন কক্ষে কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App