×

আন্তর্জাতিক

ভারতীয় সীমান্তরক্ষীদের গুলিতে ৪ পাকিস্তানি সেনা নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০১৯, ০৭:১১ পিএম

ভারতীয় সীমান্তরক্ষীদের গুলিতে ৪ পাকিস্তানি সেনা নিহত

ছবি- সংগৃহীত

ভারতীয় সীমান্তরক্ষীদের গুলিতে অন্তত ৪ জন পাকিস্তানি সেনা নিহত হয়েছে। জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তানের বিরুদ্ধে বেসামরিক এলাকা লাইন অব কন্ট্রোল (এলওসি) নীতি ভঙ করে ভারতীয় সীমান্তরক্ষী হত্যার প্রতিশোধ নিতেই গত মঙ্গলবার ও বৃহস্পতিবার পাল্টা হামলা চালানো হয়েছিল বলে একজন কর্মকর্তা জানিয়েছেন। খবর হিন্দুস্তান টাইমসের।

সম্প্রতি জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলি ও বিস্ফোরণে ভারতীয় একজন সামরিক কর্মকর্তা, একজন সৈন্য ও একজন সীমান্তরক্ষী নিহত হয় বলে অভিযোগ রয়েছে। সীমান্ত নীতি উপেক্ষা করে এমন হামলার প্রতিশোধ নিতেই ভারতীয় নিরাপত্তা বাহিনী পাল্টা হামলা চালিয়ে ৪৮ ঘণ্টায় পাকিস্তানের ৪জন নিয়মিত সৈন্যকে হত্যা করেছে বলে নাম প্রকাশ না করার শর্তে একজন ভারতীয় সামরিক কর্মকর্তা জানিয়েছেন।

অন্য একজন ভারতীয় সীমান্তরক্ষী বলেন, পাকিস্তানি সৈন্য নিহতের সংখ্যা ৫ জন। সীমান্তের ওপারে পাকিস্তানের রাজৌরিতে এই হতাহতের ঘটনা ঘটেছে বলে তিনি দাবি করেছেন।

প্রসঙ্গত, গত বছর কাশ্মীর এলাকায় নিরাপত্তা বাহিনীর অভিযানে মোট ২৫০ জনকে হত্যা করা হয়েছে, ৫৪ জনকে জীবিত আটক করা হয়েছে এবং আরো ৪ জন আত্মসমর্পন করেছে বলে জানিয়েছেন উত্তরাঞ্চলীয় ভারতীয় আর্মি কমান্ডার লে. জেনারেল রণবীর সিং।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App