×

জাতীয়

শিগগির দ্বিতীয় স্যাটেলাইট উৎক্ষেপণ: পরিকল্পনামন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০১৯, ০৫:১৫ পিএম

শিগগির দ্বিতীয় স্যাটেলাইট উৎক্ষেপণ: পরিকল্পনামন্ত্রী

ফাইল ছবি।

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, সভ্য ও বিজ্ঞানমনস্ক এবং উন্নত সমাজ প্রতিষ্ঠায় শেখ হাসিনা সরকার কাজ করছে। তাই আমাদের পরিকল্পনা শিগগির দ্বিতীয় স্যাটেলাইট উৎক্ষেপণ এবং যমুনায় আরেকটি নতুন সেতু বানানো।

বৃহস্পতিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য দেন।

মন্ত্রী বলেন, ধারাবাহিকভাবে প্রতি জেলায় চার লেনের সড়কে উন্নীত করবে সরকার। এছাড়া কর্ণফুলী টানেলের পর দেশের উত্তরপ্রান্তে ফুলছড়ি গ্রামে যমুনার নিচ দিয়ে দেশের দ্বিতীয় টানেল তৈরির পরিকল্পনাও ইতোমধ্যে নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, সদস্য সচিব অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও বিভিন্ন দফতর প্রধানরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App