×

জাতীয়

ঝিনাইদহে ঐতিহ্যবাহী গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০১৯, ০৬:৫৩ পিএম

ঝিনাইদহে ঐতিহ্যবাহী গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা

ফাইল ছবি

ঝিনাইদহের বেতাই গ্রামে ঐতিহ্যবাহী গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দিনব্যাপী ঝিনাইদহ সদর উপজেলার বেতাই গ্রামে গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সদর উপজেলার গান্না ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দিন মালিতার আয়োজনে বেতাই গ্রামের মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় যশোর, ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গা থেকে বাছাই করা মোট ২০টি গরুর গাড়ি অংশ নেয়। এ সময় হাজারও দর্শক মাঠে উপস্থিত থেকে গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা উপভোগ করেন। সেখানে সৃষ্টি হয় উৎসবের আমেজ । প্রতিযোগিতাকে ঘিরে আনন্দ মেলায় ছিল বাড়তি আকর্ষণ। এরমধ্যে নাগর দোলাসহ বিভিন্ন প্রকারের স্টল। গত ৬ বছর ধরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে। খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ পুলিশ সুপার মো. হাসানুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেদা খানম, ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম হিরণ, হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App