×

জাতীয়

ভবিষ্যতে তৃণমূল থেকে উন্নয়ন হবে: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০১৯, ০৬:১২ পিএম

ভবিষ্যতে তৃণমূল থেকে উন্নয়ন হবে: প্রধানমন্ত্রী

সশস্ত্র বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

ভবিষ্যতে তৃণমূল থেকে উন্নয়ন হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার (১৩ জানুয়ারি) ঢাকা সেনানিবাসে সশস্ত্র বাহিনী বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

বিগত সরকারের সভায় দারিদ্র্যের হার কমিয়ে ২১.৪ শতাংশে নামিয়ে আনার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আগামী দিনগুলোতে আমরা আরও ৫ শতাংশ দারিদ্র্য কমিয়ে আনবো।

একটা দেশের প্রতিরক্ষা ব্যবস্থা খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমাদের পররাষ্ট্র নীতি সবার সঙ্গে বন্ধুত্ব কারো সঙ্গে বৈরীতা নয়। আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই। কিন্তু যদি আক্রান্ত হই তবে আমাদের দেশকে রক্ষা করার জন্য সব সময় প্রস্তুত থাকতে হবে।

বিশ্ব শান্তি রক্ষায় বাংলাদেশের শান্তিরক্ষীদের অবদানের প্রশংসা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, গণতন্ত্রের ধারাবাহিকতায় সরকার উন্নয়নের পথে দেশকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছে। আমরা চাই দেশের সার্বিক উন্নয়নে সশস্ত্র বাহিনীও অংশগ্রহণ করুক।

এ সময় প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, সেনা বাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নিজাম উদ্দিন আহমদ, বিমান বাহিনী প্রধান মার্শাল মশিহুজ্জামান সেরনিয়াবাত এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App