কেরানীগঞ্জে বুড়িগঙ্গা থেকে দুই ব্যক্তির মরদেহ উদ্ধার

আগের সংবাদ

নারায়ণগঞ্জের স্টিল মিলে বিস্ফোরণে ৩ জন দগ্ধ

পরের সংবাদ

টানা ৪ বার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্র আ.লীগের অভিনন্দন

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১১, ২০১৯ , ৯:২৭ পূর্বাহ্ণ | আপডেট: জানুয়ারি ১১, ২০১৯, ৯:৩৫ পূর্বাহ্ণ

শামীম আহমেদ

শামীম আহমেদ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি নিউইয়র্ক থেকে

পরপর চার বার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগসহ দলটির সকল অঙ্গসংগঠন। যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর এই ঈর্ষনীয় ধারাবাহিক সাফল্যকে অভূতপূর্ব বলে উল্লেখ করে করেন। একই সঙ্গে নতুন মন্ত্রী পরিষদের সকল সদস্যকে তারা শুভেচ্ছা ও অভিনন্দন জানান। যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ভূয়সী প্রশংসা করনে। তারা আশা প্রকাশ করে বলেন, শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সরকারের ভিশন ২০২১ বাস্তবায়িত হবে এবং এ সময়ের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী কর্মসূচীর কারণে শিগগিরই বাংলাদেশ দারিদ্রের হার শূন্যে নেমে আসবে। ফলে ২০৪১ বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিনত হবে। তাই এই বিজয় দেশে ও দেশের জনগণের অপ্রতিরোধ্য উন্নয়নের জন্য প্রয়োজন ছিলো। এই দেশের মানুষ কখনও সিন্ধান্ত নিতে ভুল করে না এই ভোটের মাধ্যমে তা আবারও একবার প্রমাণ হলো। নিরঙ্কুশ বিজয়ের অনকেগুলো কারনের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসনিার সততা, র্কমদক্ষতা, র্কমনিষ্ঠা এবং দেশের জনগণের প্রতি তার ওয়াদা টনিকের মতো কাজ করছে। নেতৃবৃন্দ বলেন, দেশ এখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ট্রেন আর থামবে না। আমাদের প্রাণ প্রিয় নেত্রীর উন্নয়নের এই ট্রেন সেইদিনই থামবে যেদিন বাংলাদেশ পৃথিবীর সেরা ১০ জাতির এক জাতিতে পরিনত হবে।

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ নেতৃবৃন্দ আরও বলেন, ৪ বারের সফল রাষ্ট্রনায়ক, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশের মানুষ এখন প্রাণ দিয়ে ভালোবাসেন। জনগণের এই ভালোবাসা এমনি এমনি তৈরী হয়নি। মানুষের প্রতি মমতা ঢেলে দিয়ে, মানুষকে অকৃত্রিমভাবে ভালোবেসেই তিনি এই ভালোবাসা অর্জন করেছেন। সেইসঙ্গে তিনি আজ সর্বস্তরের মানুষের কাছে বিশ্বাস ও আস্থার প্রতীক। মানুষের মুখে কিভাবে হাসি ফোটাবেন সেজন্য তিনি দিনরাত কাজ করেন। তিনি মাত্র ৩ থেকে ৪ ঘন্টা ঘুমান। ক্ষুধার্থ মানুষের মুখে কিভাবে খাবার তুলে দেয়া যায় তা নিয়ে নিয়েই সারক্ষণ ভাবেন। সবার জন্য অন্ন, বস্ত্র, শিক্ষা,, চিকিৎসা, বাসস্থান নিশ্চিত করাই প্রধানমন্ত্রীর ধ্যান জ্ঞান স্বপ্ন।

একই সঙ্গে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নতুন মন্ত্রী সভা সদস্যকে অভিন্দন জানিয়েছেন, নিউইয়র্ক স্টেট আওয়ামীলীগ, নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগ, যুক্তরাষ্ট্র যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, মহিলা আওয়ামীলীগ, ছাত্রলীগসহ একাধিক অঙ্গসংগঠন।