কালকিনিতে অগ্নিকান্ডে গবাদি পশুসহ তিনটি ঘর পুড়ে ছাই

আগের সংবাদ

নাজিরহাট শহীদদের গণকবরে নির্মাণাধীন অবৈধ স্থাপনা উচ্ছেদ

পরের সংবাদ

ঘাটাইলে রাতের আধারে রাস্তার গাছ চুরি

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১১, ২০১৯ , ৪:৪৩ অপরাহ্ণ | আপডেট: জানুয়ারি ১১, ২০১৯, ৪:৪৩ অপরাহ্ণ

বৃহস্পতিবার রাতে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেউপাড়া ইউনিয়নের চৌরাশা বিটের চৈতার বাইদ থেকে মালেঙ্গা পর্যন্ত রাস্তার পাশে প্রায় শতাধিক গাছ চুরি করে নিয়েছে সঙ্গবদ্ধ গাছ চোর চক্র। যার আনুমানিক মুল্য ৬লক্ষাধিক টাকা।

সরেজমিনে গিয়ে ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায় বৃহস্পতিবার রাতে কোন এক সময়ে দেওপাড়া ইউনিয়নের চৌরাশা বন বিটের আওতাধীন চৈতার বাইদ থেকে মালেঙ্গা পর্যন্ত প্রায় ৩ কিঃমিঃ স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর(এলজিডি) রাস্তার দুই পাশে১১৯টি বড় বড় আঁকাশমনি গাছ রাতের আধারে কেটে নিয়েছে সঙ্গবন্ধ গাছ চোরের দল। দেখা যায় শুধু গাছের গুড়ি ও ডাল পালা পড়ে রয়েছে।
দশগজ দুরেই অবস্থিত বনবিভাগের চৌরাশা বিট থাকলেও বিট কর্মকর্তা আব্দুর রশিদ ভুঁইয়ার নিকট গাছ কাটার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন রাতের আধারে চুরি যাওয়া গাছ আমাদের দায়িত্বে নয় এটা কেয়ার এনজিওর গাছ । চুরি যাওয়া গাছের বিষেয়ে চৌরাশা গ্রামের নাম প্রকাশ না করার শর্তে (৬০) বৎসরের একজন বৃদ্ধ জানায় যারা সারা বছর গাছ কাটে তারাই কেটে নিয়েছে।
এবিষয়ে দেওপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাইন উদ্দিন তালুকদার(তারু) রাস্তার পাশে চুরি যাওয়া গাছের বিষয়ে বলেন আমি সকালে গিয়ে বিট কর্মকর্তার কাছে জিজ্ঞাসা করেছি এর কোন সদত্তর দিতে পারেনি।