×

জাতীয়

সুনামগঞ্জে খাসিয়াদের গুলিতে এক বাংলাদেশি নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০১৯, ১০:২৪ পিএম

সুনামগঞ্জে খাসিয়াদের গুলিতে এক বাংলাদেশি নিহত

ফাইল ছবি

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাঁশতলা সীমান্তে অবৈধভাবে ভারতে প্রবেশ করে সুপারি চুরির সময় খাসিয়াদের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন।

আজ সোমবার সন্ধ্যায় উপজেলার বাংলা বাজার ইউনিয়নের বাঁশতলা সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নূর মিয়া (৩৬) উপজেলা বাংলাবাজার ইউনিয়নের বাঁশতলা কলোনীর মফিজ মিয়ার ছেলে। এ ঘটনায় খাদিম মিয়া (৩০) নামের আরও একজন গুলিবিদ্ধ হয়েছেন।

স্থানীয় ও বিজিবি সূত্রে জানা যায়, উপজেলার বাঁশতলা সীমান্তবর্তী ভারতীয় মৌলবস্তি এলাকায় খাসিয়াদের সুপারি বাগান রয়েছে। সোমবার বিকেলে দুই বাংলাদেশি অবৈধভাবে ভারতে প্রবেশ করে সুপারি চুরি করতে যায়।

এ সময় বাগানের মালিক খাসিয়ারা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই নূর মিয়া নিহত এবং খাদিমা মিয়া গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশে প্রবেশ করে আহত খাদিম মিয়া পলাতক রয়েছেন। ঘটনার পর নিহতের মরদেহ আটকে রেখেছে ভারতীয় খাসিয়ারা।

সুনামগঞ্জ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মাদ মাকসুদুল আলম বলেন, আমরা স্থানীয়দের কাছ থেকে শুনেছি অবৈধভাবে ভারতে প্রবেশ করে সুপারি চুরি করতে গেলে খাসিয়ারা দুই বাংলাদেশিকে গুলি করে। এর মধ্যে একজন নিহত হন। তার মরদেহ ফেরতের ব্যাপারে আলাপ-আলোচনা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App