×

খেলা

রাজশাহীকে ১৯০ রানের টার্গেট দিলো ঢাকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০১৯, ০৭:৪৬ পিএম

রাজশাহীকে ১৯০ রানের টার্গেট দিলো ঢাকার

রাজশাহীকে বড় টার্গেট দিল ঢাকা

ঢাকার দুই ওপেনার হজরতুল্লাহ জাজাই, সুনিল নারাইন আর শেষে শুভাগত হোমের ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেট হারিয়ে নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে ১৮৯ রান সংগ্রহ করেছে ঢাকা ডাইনামাইটস।

আজ শনিবার (৫ জানুয়ারি) বিপিএলের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচের শুরুতেই ব্যাটসম্যানদের ব্যাটে স্ট্রোকের ফুলঝুরি ছুটতে দেখা গেল। অথচ প্রথম ম্যাচে রান পেতে রীতিমত যুদ্ধ করেছেন রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংসের ব্যাটসম্যানরা। দ্বিতীয় ম্যাচেই সেই চিত্র পাল্টে গেল। ব্যাট হাতে শুরুতেই ঝড় তুললেন ঢাকা ডাইনামাইটসের দুই ওপেনার হজরতুল্লাহ জাজাই ও সুনিল নারাইন। দুজনে মিলে ১১৬ রানের জুটি গড়ে ঢাকাকে বড় সংগ্রহের ভিত্তি গড়ে দেন।

ঢাকার ওপেনার জাজাই একাই করেন ৭৮ রান। অভিষেকেই ফিফটির দেখা পেয়েছেন এই আফগান। ২২ বলেই তুলে নিয়েছেন এই ফিফটি। এর মাঝে ঢাকার পেসার আলাউদ্দিন বাবুর এক ওভারে ৩ চার ও ১ ছক্কায় তুলে নিয়েছেন ২০ রান। শেষ পর্যন্ত তাকে আউট করে রাজশাহী শিবিরে স্বস্তি ফেরান অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। তবে আউট হওয়ার আগে ৪ চার ও ৭ ছক্কায় ১৯০.২৪ স্ট্রাইক রেটে দলের স্কোরে ৭৮ রান যোগ করেছেন জাজাই।

জাজাইয়ের বিদায়ের আগেই অবশ্য ২৮ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৮ রান করে মোহাম্মদ হাফিজের শিকার হন নারাইন। ১২৪ রানে ২ উইকেট হারানো ঢাকা পরপর সাকিব আল হাসান (২) ও কাইরন পোলার্ডের উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায়। তবে উইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও শুভাগত হোম অপরাজিত থেকে দলকে ১৮৯ রানের বড় সংগ্রহ এনে দেন। ১৯ বলে ২ চার ও ১ ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন রাসেল। তবে শেষে মূল ঝড়টা তোলেন শুভাগত। মাত্র ১৪ বলে ৫ চার ও ২ ছক্কায় ৩৮ রান করেন তিনি। মূলত এই দুজনের শেষের ঝড়েই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে ঢাকা।

অপরদিকে বাজে ফিল্ডিং আর বাজে বোলিংই ডুবিয়েছে রাজশহী কিংসকে। কমপক্ষে ৫টি ক্যাচ মিস করেছেন রাজশাহীর ফিল্ডাররা। আর বল হাতে অকাতরে রান বিলিয়েছেন মিরাজ ও বাবু। মিরাজ ৩ ওভারে ৩৮ রান খরচে ১ উইকেট আর ৩ ওভারে ৫৩ রান খরচ করে কোনো উইকেটের দেখা পাননি বাবু।

অন্যদিকে ৩ ওভারে মাত্র ১৫ রানে ১ উইকেট পাওয়া হাফিজকে কেন শেষ ওভার করতে দেওয়া হলো না সেটাও এক অবাক করা বিষয়। এছাড়া ৩ ওভারে ২৩ রানে ২ উইকেট নেওয়া স্পিনার আরাফাত সানিকেও চার ওভারের কোটা পূর্ণ করতে দেয়নি রাজশাহী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App