×

জাতীয়

নিহত সেই যুবলীগ নেতার পরিবারের দায়িত্ব নিলেন কুজেন্দ্র লাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০১৯, ০৯:৩৪ পিএম

নিহত সেই যুবলীগ নেতার পরিবারের দায়িত্ব নিলেন কুজেন্দ্র লাল

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিএনপির নেতাকর্মীদের হামলায় নিহত বেলছড়ির ৯নং ওয়ার্ড যুবলীগ সভাপতি মো. আলী মিয়ার পরিবারের দায়িত্ব নিয়েছেন খাগড়াছড়ি থেকে নবনির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। শনিবার বিকেলে তার পক্ষ থেকে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল নিহতের বাড়িতে গিয়ে শোকাহত পরিবারের সঙ্গে দেখা করে এ ঘোষণা দেন।

এ সময় কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির ব্যক্তিগত তহবিল থেকে ওই পরিবারকে নগদ এক লাখ টাকা সহায়তা তুলে দেন প্রতিনিধি দলের প্রধান খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুব বিষয়ক সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু। সেই সঙ্গে পরিবারটির যথাযথ পুনর্বাসনসহ দায়িত্ব নেয়ার ঘোষণা দেন অপু।

প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন- জেলা আওয়ামী লীগ নেতা এম মোরশেদ খান, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. নুরুল আযম, খাগড়াছড়ি জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, সাধারণ সম্পাদক কেএম ইসমাইল, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব, পানছড়ি উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. লোকমান হোসেন, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, রামগড় উপজেলা যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান মো. আব্দুল কাদের, মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম খোন্দাকার প্রমুখ।

৩০ ডিসেম্বর সকাল ৭টার দিকে ভোট কেন্দ্রে আসার পথে বিএনপি নেতাকর্মীরা বেলছড়ির ৯নং ওয়ার্ড যুবলীগ সভাপতি মো. আলী মিয়ার ওপর হামলা চালায়। এ সময় তার শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক জখম হয়।

পরে তাকে উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে আশঙ্কাজনক অবস্থায় সেদিনই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুর ২টার দিকে মারা যান মো. আলী মিয়া।

শনিবার বিকেলে নিহতের মরদেহ আনা হলে তার বাড়িতে হাজারো শোকার্ত মানুষের ঢল নামে। এ সময় নিহতের স্বজনদের আহাজারিতে সেখানকার পরিবেশ ভারি হয়ে ওঠে। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বেলছড়ি ইউনিয়ন পরিষদ মাঠে হাজারো মানুষের অংশগ্রহণে নামাজে জানাজা শেষে তাকে বেলছড়ি কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App