×

জাতীয়

বাংলাদেশ ভ্রমণে ফের যুক্তরাজ্যের সতর্কতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০১৮, ০৬:২২ পিএম

বাংলাদেশ ভ্রমণে ফের যুক্তরাজ্যের সতর্কতা

বিশৃঙ্খল রাজনৈতিক পরিস্থিতির আশঙ্কায় নির্বাচন পরবর্তী সময়ে ব্রিটিশ নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে সতর্কতা দিয়েছে যুক্তরাজ্য। সোমবার ব্রিটিশ সরকারের ওয়েবসাইটে এই ভ্রমণ সতর্কতা আপডেট করা হয়েছে।

এতে বলা হয়, নির্বাচন সম্পন্ন হলেও এখনো রাজনৈতিক র‌্যালি থেকে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হতে পারে। বিভিন্ন গ্রুপ এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলোর মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়তে পারে।

দেশটির ভ্রমণ সতর্কতায় বাংলাদেশে অবস্থান করা ব্রিটিশ নাগরিকদের বড় ধরনের সমাবেশ ও রাজনৈতিক র‌্যালি এড়িয়ে চলতে পরামর্শ দেয়া হয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ৩০ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চালানোর সময় ও নির্বাচনের দিনে সহিংসতার খবর পাওয়া গেছে। এছাড়া নির্বাচনী প্রচারণার সময়ে রাজনৈতিক উদ্দেশে বিস্ফোরক দ্রব্য ব্যবহার করা হয়েছে।

এতে আরো বলা হয়েছে, বাংলাদেশে অন-এরাইভাল ভিসার (পৌঁছামাত্র ভিসা) মেয়াদ সাধারণত এক মাস। কিন্তু ২৪ ডিসেম্বর আমরা প্রতিবেদন পেয়েছি যে, কিছু পর্যটককে কম মেয়াদি ভিসা দেয়া হয়েছে। ফলে ভিসার মেয়াদ উত্তীর্ণ হলে জরিমানার বিষয়ে সতর্ক করা হয়েছে ব্রিটিশ নাগরিকদের।

এছাড়া কক্সবাজারের উখিয়া ও টেকনাফে সফর করতে গেলে সতর্কতা অবলম্বনের পরামর্শ দেয়া হয়েছে। বলা হয়েছে, বাংলাদেশে এখনও সন্ত্রাসীরা হামলা চালাতে পারে। সারাদেশে এমন ঝুঁকি রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App