৮০ শতাংশ ভোট কাস্টিং হয়েছে : সিইসি

আগের সংবাদ

হলিউডের সেরা ছবি

পরের সংবাদ

অভিষেক হলো যাদের

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৩১, ২০১৮ , ৪:৫৭ অপরাহ্ণ | আপডেট: ডিসেম্বর ৩১, ২০১৮, ৪:৫৭ অপরাহ্ণ

বলিউডে এ বছর দেখা গেছে একঝাঁক নতুন মুখ। উত্তরাধিকারসূত্রে তারকা হওয়ার মিছিল ছাড়াও আছে কিছু নতুন মুখের সাফল্য। তাদেরই কথা এই আয়োজনে

বলিউডের এ বছর দেখা গেছে একঝাঁক নতুন মুখ। বছরের শুরুতে বেশ ঢাকঢোল বাজিয়েই বলিউডে পা রাখেন প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর। সেই প্রতিদানও দিয়েছে তার ছবি ‘ধড়ক’। মারাঠি ছবি ‘সাইরাত’ এর রিমেক এই ছবি বক্স অফিসে শতকোটি রুপি আয় করে। যার ফলে হিট দিয়েই শুরু হয় জাহ্নবীর বলিউড যাত্রা।
অন্যদিকে ‘ধড়ক’ ছবিতে জাহ্নবীর বিপরীতে দেখা যায় আরেক নতুন মুখ ঈশান খট্টরকে। ধড়কের মাধ্যমে তিনি পরিচিতি পেলেও তার প্রথম ছবি মাজিদ মাজিদি পরিচালিত ‘বিহাইন্ড দ্য ক্লাউড’। এই ছবিটিও দারুণ প্রশংসিত হয়। কিন্তু খুব ছোট একটি চরিত্রে অভিনয় করার কারণে ঈশানকে খুব একটা চোখে পড়েনি। তবে এ বছর তিনি ‘স্টার স্ক্রিন অ্যাওয়ার্ডে’ সেরা সম্ভাবনাময় নবাগত অভিনেতার পুরস্কার লাভ করেন।
সাইফ আলী খানের কন্যা সারা আলি খানের বয়সও বলিউডে বেশিদিন নয়। চলতি মাসে ‘কেদারনাথ’ ছবির মাধ্যমে তারা ঝলমলে দুনিয়ায় পা রাখেন এই তারকা সন্তান। ছবিটি মোটামুটি ব্যবসা করলেও পর্দায় সারার উপস্থিতি নজর কাড়ে।
বছরের মাঝামাঝি সময়ে ‘লাভযাত্রী’ ছবির মাধ্যমে অভিষেক হয় সালমান খানের ভগ্নীপতি আয়ুশ শর্মার। ছবিটির প্রযোজনায়ও ছিলেন সালমান। খান পরিবারের পুরো সমর্থন থাকা সত্তে¡ও ‘লাভযাত্রী’র ব্যর্থতার বোঝাই বইতে হয় আয়ুশকে। এই ছবিতে আয়ুশের বিপরীতে অভিষেক হয় হার্টথ্রব মডেল ওয়ারিনা হোসেনের। মডেল হিসেবে ‘ক্যাডবেরি ডেইরি মিল্ক’-এর বিজ্ঞাপনে নজর কাড়লেও নায়িকা হিসেবে তিনি প্রথম ছবিতেই ব্যর্থ।
অক্ষয় কুমারের বিপরীতে এ বছর ‘গোল্ড’ ছবিতে অভিষেক হয় বাঙালি অভিনেত্রী মৌনি রায়ের। বক্স অফিসে ‘গোল্ড’ মোটামুটি ব্যবসা করলেও ছবিতে অক্ষয়ের স্ত্রীর ভ‚মিকায় তার অভিনয় প্রশংসা কুড়ায়।
সুজিত সরকারের ‘অক্টোবর’ ছবিতে বরুন ধাওয়ানের বিপরীতে অভিষেক হয় মডেল বানিতা সান্ধুর। ছবিটি বক্স অফিসে গড়পড়তা ব্যবসা করলেও ছবিতে তার ‘শিউলি’ চরিত্র ব্যাপক প্রশংসিত হয়।
‘গার্ল ইন দ্য সিটি’ ও ‘লিটল থিংস’ ওয়েব সিরিজের সফলতার পর চলতি বছর ‘কারওয়ান’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন মিথিলা পার্কার। এই ছবির হাত ধরেই বলিউড অভিষেক হয় দক্ষিণী তারকা দুলকার সালমানের।
সাইফ আলী খানের ‘বাজার’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে পা রাখেন প্রয়াত অভিনেতা বিনোদ মেহরার ছেলে রোহান মেহরা। ব্যবসার নিরিখে ‘বাজার’ ব্যর্থ হলেও রোহানের অভিনয় প্রশংসা কুড়ায়।
সেপ্টেম্বরে ‘পটাখা’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন ছোট পর্দার তারকা অভিনেত্রী রাধিকা মদন। পরিচালক বিশাল ভরদ্বাজই নাকি তাকে ছবিতে নেয়ার পক্ষে জোর দাবি জানিয়েছিলেন। ছবি ব্যর্থ হলেও ভালো অভিনয় করে বিশালের আস্থার প্রতিদান দেন রাধিকা।