×

আন্তর্জাতিক

এবার পররাষ্ট্রমন্ত্রীকে সরিয়ে দিলেন সৌদি রাজা সালমান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০১৮, ০৬:৩৭ পিএম

এবার পররাষ্ট্রমন্ত্রীকে সরিয়ে দিলেন সৌদি রাজা সালমান

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবায়েরকে সরিয়ে সাবেক অর্থমন্ত্রী ইব্রাহিম আল-আসাফকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে। তবে জুবায়েরকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে। সৌদি রাজা সালমান বিন আব্দুলআজিজের এক রাজকীয় ফরমানে রদবদল করা হয়েছে।

সৌদির মন্ত্রিসভা-সহ গুরুত্বপূর্ণ পদে ব্যাপক রদবদলের অংশ হিসেবেই এ রদবদল করা হলো। তবে এ রদবদলের সুনির্দিষ্ট কারণ সম্পর্কে দেশটির বার্তা সংস্থাগুলোতে কোনো তথ্য জানায়নি।

মন্ত্রিসভায় রদবদলের পাশাপাশি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের নেতৃত্বাধীন প্রভাবশালী সৌদি রাজনৈতিক ও নিরাপত্তা পরিষদের পরিবর্তন আনার নির্দেশ দিয়েছেন। মুসায়েদ আল-আইবানকে সৌদি আরবের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার পদে বসানো হয়েছে।

এছাড়াও রাজকীয় ফরমানে আব্দুল্লাহ বিন বান্দার বিন আব্দুলআজিজকে ন্যাশনাল গার্ড বিষয়ক মন্ত্রী, তুর্কি আশ-শাবানাকে তথ্যমন্ত্রী এবং হামাদ আলে শেইখকে শিক্ষামন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে।

লন্ডনে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত মোহাম্মাদ বিন নাওয়াফ বিন আব্দুলআজিজ বিন সৌদকেও সরিয়ে দেয়া হয়েছে। সৌদির আল-আসির অঞ্চলের আমিরের পদ থেকে ফয়সাল বিন খালিদকে সরিয়ে তুর্কি বিন তালালকে আমিরের দায়িত্ব দেয়া হয়েছে।

আল-জৌফ অঞ্চলের আমির হিসেবে বদর বিন সুলতানের স্থলাভিষিক্ত হয়েছেন ফয়সাল বিন নাওয়াফ। সৌদি রাজার ফরমানে সৌদি আরবের পর্যটন সংস্থার প্রধান সুলতান বিন সালমানকেও সরিয়ে দেয়া হয়েছে।

সূত্র: পার্সটুডে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App