×

খেলা

ফের ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরছেন ফার্গুসন!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০১৮, ০৭:৪৫ পিএম

ফের ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরছেন ফার্গুসন!

অনেক আগে থেকেই গুঞ্জনটা শোনা যাচ্ছিল। শেষ পর্যন্ত সেটাই সত্যি হতে চলেছে। টানা হারের বৃত্ত থেকে বের হতে না পারায় কোচের পদ থেকে হোসে মরিনহোকে ছাঁটাই করে ম্যানচেস্টার ইউনাইটেড। মরিনহোর বরখাস্ত হবার পরই শুরু হয় জল্পনা-কল্পনা। কে হচ্ছেন ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) জায়ান্ট ক্লাবটির নতুন কোচ?

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয় ক্লাবের সাবেক তারকা উলে গুনার সুলশারকে। কিন্তু তাতেও যেন স্বস্তিতে নেই রেড ডেভিলরা। তাইতো ক্লাবের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে ইংলিশ জায়ান্টরা।

তবে কোচের ভূমিকায় নয়, ভিন্ন দায়িত্ব নিয়ে ওল্ড ট্র্যাফোর্ডে ফিরছেন এই স্কটিশ। সুলশারের পরামর্শদাতা হিসেবে কাজ করবেন তিনি।

রেড ডেভিলদের কোচ হিসেবে ফার্গুসন যাত্রা শুরু করেন ১৯৮৬ সালে। এরপর কেটে গেছে ২৭ বছর। সেই ২৭ বছরে তার অধীনে সবমিলিয়ে ৩৮টি শিরোপা জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এর মধ্যে ১৩ বার জিতেছে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা। ট্রফি ক্যাবিনেটে আছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও। দায়িত্ব পালনকালে নিজের সঙ্গে ক্লাবকেও অনন্য উচ্চতায় নিয়ে যান এই স্কটিশ কোচ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App