সাংবাদিকদের মোটরসাইকেল চলাচলের সুযোগ দিন, ইসিকে আ’লীগ

আগের সংবাদ

৩০ ডিসেম্বর নৌকায় চড়ে সংসদে যাবেন শেখ হাসিনা: নাসিম

পরের সংবাদ

লিবিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ে বোমা হামলা, নিহত ৩

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২৫, ২০১৮ , ৯:২৬ অপরাহ্ণ | আপডেট: ডিসেম্বর ২৫, ২০১৮, ৯:২৬ অপরাহ্ণ

উত্তর আফ্রিকার দেশ লিবিয়ার রাজধানী ত্রিপোলীতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বন্দুক হামলা ও বোমা বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন।

আজ মঙ্গলবার এই হামলার ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী ও দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভবনে বেশ কয়েকটি সন্ত্রাসী হামলা ও বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ভবনটি ধসে পড়ে শেষ সংবাদ পাওয়া পর্যন্ত তিনজন নিহত হয়েছেন। ধারণা করা হচ্ছে, নিষিদ্ধঘোষিত সন্ত্রাসীগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এ হামলা চালিয়েছে।

দেশটির পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন সূত্রের বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হচ্ছে, ভবনটিতে ধোয়া উড়তে দেখা যাচ্ছে। সরকারি ভাবে নিহতের সংখ্যা কিছু জানানো হয়নি। আর এখন পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি।

নিরাপত্তাবাহিনী ভবনটির চারপাশ ঘিরে রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আহতদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। লিবিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, হামলায় কমপক্ষে ১১ জন আহত হয়েছেন।

উল্লেখ্য, ২০১৫ সালের পর থেকে লিবিয়ার বিশৃঙ্খল রাজনৈতিক পরিস্থিতির সুযোগে ইসলামিক স্টেটসহ অন্যান্য জঙ্গি গোষ্ঠীগুলো একের পর এক আত্মঘাতী বোমা হামলা চালিয়ে যাচ্ছে। চারমাস আগে লিবিয়ার নির্বাচন কমিশন হেডকোয়ার্টারে বোমা হামলায় ১৪ জন প্রাণ হারান।