রাজশাহীকে হারিয়ে চ্যাম্পিয়ন রংপুর

আগের সংবাদ

চুয়াডাঙ্গায় বাস-সিএনজি ও আলমসাধুর ত্রিমুখী সংঘর্ষে নিহত ৪

পরের সংবাদ

পাকিস্তানের বঞ্চনার কারণেই বাংলাদেশের সৃষ্টি: ইমরান খান

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২৩, ২০১৮ , ৮:৩৪ অপরাহ্ণ | আপডেট: ডিসেম্বর ২৩, ২০১৮, ৮:৩৪ অপরাহ্ণ

তৎকালীন পূর্ব পাকিস্তানের জনগণকে বঞ্চিত করার কারণেই বাংলাদেশ নামক একটি রাষ্ট্রের সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সংখ্যালঘু জনগোষ্ঠীর অধিকার নিশ্চিত না করলে যে অসন্তোষ দানা বাঁধতে পারে, মোদি সরকারকে তা বোঝাতে গিয়ে পাকিস্তান থেকে বিচ্ছিন্ন হয়ে স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের জন্মের উদাহরণ টেনেছেন তিনি।

বার্তা সংস্থা পিটিআই এর এক প্রতিবেদন অনুযায়ী, বলিউড অভিনেতা নাসিরউদ্দিন শাহকে নিয়ে বিতর্কের মধ্যে গত শনিবার লাহোরে এক অনুষ্ঠানে ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান এমন মন্তব্য করেন।

এ সময় ইমরান খান বলেন, সংখ্যালঘুদের সঙ্গে কেমন আচরণ করতে হয় তা নরেন্দ্র মোদির সরকারকে দেখিয়ে দেবেন তিনি। আর দুর্বলের প্রতি ন্যায়বিচার করা না হলে তা তাদের বিদ্রোহের দিকে নিয়ে যায় বলেও মন্তব্য করেন ইমরান।

ভারতে গোহত্যা নিয়ে সহিংসতার প্রেক্ষিতে দেশটির প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহর একটি মন্তব্য থেকে সৃষ্ট বিতর্কের জেরে ইমরান সংখ্যালঘুদের অধিকার প্রসঙ্গে এসব কথা বলেন।

চলতি মাসের শুরুর দিকে ভারতের উত্তর প্রদেশের বুলান্দশার জেলায় কথিত গোহত্যা নিয়ে সহিংসতার সৃষ্টি হয়। এতে পুলিশসহ দুইজন ব্যক্তি প্রাণ হারান। এই মৃত্যুর ঘটনা নিয়ে মন্তব্য করে বিতর্কের মুখে পড়েন নাসিরুদ্দিন শাহ।

বাংলাদেশ নিয়ে বিভিন্ন সময় বিতর্কিত মন্তব্য করে আসা ইমরান খান বলেন, ‘তৎকালীন পূর্ব পাকিস্তানের জনগণকে তাদের অধিকার দেওয়া হয়নি। আর বাংলাদেশ সৃষ্টির পেছনে এটাই ছিল মূল কারণ।’

এ সময় তিনি মোদি সরকারের সমালোচনা করে বলেন, ‘সংখ্যালঘুদের সঙ্গে কীরকম আচরণ করতে হয় মোদি সরকারকে তা দেখিয়ে দেব আমরা। এমনকী ভারতেও আলোচনা হচ্ছে যে, সেখানে সংখ্যালঘুদের পূর্ণ নাগরিকের মর্যাদা দেয়া হচ্ছে না।’