×

আন্তর্জাতিক

সোমালিয়ায় প্রেসিডেন্ট ভবনের পাশে বোমা হামলা নিহত ১৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০১৮, ০৯:০০ পিএম

সোমালিয়ায় প্রেসিডেন্ট ভবনের পাশে বোমা হামলা নিহত ১৩

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে প্রেসিডেন্টের বাসভবনের পাশে দুটি গাড়ি বোমা হামলায় ১৩ জন নিহত ও ১৭ জন আহত হয়েছেন। নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠী আল কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট আল শাবাব এ হামলাটি করেছে। পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে জানানো হয়, ওই হামলার ঠিক কিছুক্ষণ পর সেখানে আরেকটি বিস্ফোরণের ঘটনা ঘটে। আল শাবাব তাদের নিয়ন্ত্রিত রেডিও চ্যানেল রেডিও আন্দালুসে দুটি হামলার দায় স্বীকার করেছে। তারা বলছে, দ্বিতীয় হামলাটিও ছিল একটি গাড়ি বোমা হামলা।

সোমালিয়া পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা মেজর মোহাম্মদ হুসাইন বার্তাসংস্থা রয়টার্সকে বলেন, ‘নিরাপত্তাকর্মী ও বেসামরিক নাগরিকসহ এখন পর্যন্ত নিহতের সংখ্যা ১৩ তে দাঁড়িয়েছে। এছাড়াও আরও ১৭ জন মারাত্মকভাবে আহত হয়েছেন। দুটি হামলায় থেকে এ হতাহতের ঘটনা ঘটে।’ নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানান তিনি।

নিহতদের মধ্যে স্থানীয় টেলিভিশন চ্যানেল ইউনিভার্সাল টিভির একজন সাংবাদিক, দুইজন নিরাপত্তাকর্মী ও একজন গাড়ি চালকও ছিলেন। টেলিভিশন চ্যানেলটিতে কাজ করা এক প্রতিবেদক জানান, যখন প্রথম গাড়ি বোমা হামলার ঘটনাটি ঘটে তখন তাদের গাড়িটি ওই এলাকা দিয়ে যাচ্ছিল।

এক পুলিশ কর্মকর্তা বলেন, প্রথম গাড়ি বোমা হামলার ঘটনাটি ঘটে প্রেসিডেন্টের বাসভবন থেকে ৪০০ মিটার দূরে। সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে নিয়মিত বোমা হামলা চালিয়ে আসছে আল শাবাব। তারা সরকার উৎখাত করে দেশটিতে ইসলামি শরিয়াহ আইন কায়েম করার জন্য সশস্ত্র হামলা করে আসছে দীর্ঘদিন ধরে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App