×

খেলা

মাহমুদউল্লাহর দুই বলে দুই উইকেট, স্বস্তিতে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০১৮, ০৬:১৯ পিএম

মাহমুদউল্লাহর দুই বলে দুই উইকেট, স্বস্তিতে বাংলাদেশ

উইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের লড়াইয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষটিতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তবে ফিল্ডিংয়ে নেমেই ক্যারিবীয় ঝড় দেখতে হয় স্বাগতিকদের। কিন্তু মাহমুদউল্লাহ রিয়াদের এক ওভারের দুই উইকেট লাভে স্বস্তিতে ফেরে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১২৩ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ।

১৯ বলে দলীয় ফিফটি তুলে নেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার এভিন লুইস ও শাই হোপ। পরে মাত্র ১৮ বলে হাফসেঞ্চুরির দেখা পান লুইস। এটি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ ফিফটি। কিন্তু নিজের প্রথম ওভারেই হোপের উইকেট তুলে নিয়ে ঝড়ের বেগ কিছুটা কমিয়ে দেন সাকিব আল হাসান। ১২ বলে ২৩ করা হোপকে বোল্ড করেন সাকিব।

কেমো পল এসে মোস্তাফিজের বল তুলে মারতে গেলে ব্যক্তিগত ২ রানে আরিফুল ইসলামের ক্যাচে মাঠ ছাড়েন। তবে দশম ওভারে দুর্দান্ত বল করে বাংলাদেশকে ম্যাচে ফেরান মাহমুদউল্লাহ রিয়াদ। পর পর দুই বলে আউট করেন এভিন লুইস ও শিমরন হেটমায়ারকে। ৩৬ বলে ৬টি চার ও ৮টি ছক্কায় ৮৯ রানের টর্নেডো ইনিংস খেলা লুইসকে বোল্ড করেন রিয়াদ। পরের বলে এলবি হয়ে মাঠ ছাড়েন হেটমায়ার।

শনিবার (২২ ডিসেম্বর) মিরপুর শের ই বাংলায় ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল ৫টায়।

এর আগে সিলেটে প্রথম ম্যাচে বাজে হারের পর দ্বিতীয় ম্যাচে ৩৬ রানের দাপুটে জয়ে সিরিজে সমতা পেয়েছিল স্বাগতিক বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, আরিফুল হক, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেহি হাসান মিরাজ, আবু হায়দার, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ (সম্ভাব্য): এভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, রোভম্যান পাওয়েল, কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), কেমো পল, ফ্যাবিয়ান অ্যালেন, ওশানে টমাস, শেলডন কোটরেল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App