×

জাতীয়

বিএনপি নেতা সফু রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০১৮, ০৬:৪৮ পিএম

বিএনপি নেতা সফু রিমান্ডে

পুলিশকে মারধর করার একটি মামলায় বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফুর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় রাজধানীর শাহবাগ থানার করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক কামরুল হাসান তালুকদার।

অপরদিকে সফুর আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোরশেদ আল মামুন ভুইয়া জামিনের আবেদন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে তদন্তকারী কর্মকর্তা বলেন, চলতি বছরের ৮ মার্চ মামলার আসামিরা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রেস ক্লাবের সামনে অবস্থান করছিলেন। তারা বেআইনি সমাবেশ ঘটিয়ে লাঠি-সোটা, ইট-পাটকেলসহ সরকারবিরোধী বিভিন্ন রকমের স্লোগান প্রদানসহ জনমনে আতঙ্ক সৃষ্টি করছিলেন। আসামিদের গ্রেফতার করতে গেলে বিএনপি নেতা রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, সুলতান সালাহ উদ্দিন টুকু, সাইফুল আলম নিরব, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, মীর সরাফত আলী সফুসহ আরো অনেক আসামি পুলিশের কর্তব্য কাজে বাধা প্রদান করেন। এছাড়াও পুলিশ সদস্যদের ওপর আক্রমণ করে মারপিট করতে থাকেন। এতে অনেক পুলিশ সদস্য আহত হন। তাই যে সকল শীর্ষ স্থানীয় নেতাদের ইন্ধন ও মদদে একটি গণতান্ত্রিক দেশের নির্বাচিত বৈধ সরকারকে উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে তাদের শনাক্ত করে গ্রেফতারের জন্য সফুকে সাত দিনের রিমান্ড নেওয়া একান্ত প্রয়োজন। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে মামলার মূল রহস্য উদঘাটিত হবে।

উল্লেখ্য, ১ ডিসেম্বর রমনা থানা এলাকা থেকে মীর সরাফত আলী সফুকে গ্রেফতার করে ডিবি পুলিশ। পরের দিন রমনা থানার একটি মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App