×

জাতীয়

ড. কামাল বিরোধীতা করতে নিচে নেমে গেলেন: কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০১৮, ০৫:৪৩ পিএম

ড. কামাল বিরোধীতা করতে নিচে নেমে গেলেন: কাদের

বিএনপি-জামায়াতের সঙ্গে ড. কামালের জোটের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সবচেয়ে দুঃখজনক ও দুর্ভাগ্যজনক বিষয় হচ্ছে-ড. কামাল হোসেন যে সুরে কথা বলছেন, তা তার মুখে মানায় না। তিনি এত নিচে নেমে যাবেন আওয়ামী লীগের বিরোধীতা করতে গিয়ে।

আজ সোমবার নারায়ণগঞ্জের কাঁচপুরে দ্বিতীয় কাঁচপুর ও মেঘনায় দ্বিতীয় মেঘনা চার লেনের সেতুর কাজ পরিদর্শনে গিয়ে ওবায়দুল কাদের এ কথা বলেন।

বিএনপি-জামায়াতের রাজনীতির মধ্যে কোনো পার্থক্য নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াতের বন্ধুত্ব পুরনো। নতুন করে ছদ্মবেশী গণতন্ত্রী ড. কামাল হোসেন, কাদের সিদ্দিকীসহ আরও কয়েকজন সাম্প্রদায়িক শক্তির সঙ্গে হাত মিলিয়ে ধানের শীষ মার্কায় ভোট করছেন। এটি স্ব-বিরোধী ও হাস্যকর।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের ধারক শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর সঙ্গে ড. কামাল রাজনীতি করেছেন। আজকে বঙ্গবন্ধুর কন্যা তার প্রধান শত্রু। তার কথাবার্তা আচার-আচরণ থেকে সেটিই মনে হয়। এ জন্য আমাদের তেমন কোনো মাথাব্যথা নেই।

ওবায়দুল কাদের আরও বলেন, কামাল হোসেন, কাদের সিদ্দিকীরা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতারবিরোধী পক্ষের শক্তির সঙ্গী হয়েছেন।তারা সাম্প্রদায়িক শক্তির সঙ্গে হাত মিলিয়েছেন।

‘মুক্তিযুদ্ধের চেতনা হচ্ছে-অসাম্প্রদায়িক চেতনা। আর কামাল হোসেনরা, যাদের সঙ্গে হাত মিলিয়েছে; তারা মুক্তিযুদ্ধের বিরোধীশক্তি, স্বাধীনতার বিপক্ষের শক্তি এবং যুদ্ধাপরাধের পক্ষের শক্তি’-যোগ করেন কাদের।

সারা দেশে নৌকার জোয়ার বসছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সরকার যে উন্নয়ন করেছে তা দেখে দেশের মানুষ সিদ্ধান্ত নিয়ে নিয়েছে। তারা শেখ হাসিনার নৌকায় ভোট দেবে।

এ সময় সেতুমন্ত্রীর সঙ্গে ছিলেন রেলমন্ত্রী মুজিবুল হক, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা জোনের প্রধান প্রকৌশলী আব্দুস সবুর প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App