×

খেলা

হ্যামস্ট্রিংয়ের চিকিৎসা করাবেন মাশরাফি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০১৮, ০৬:১৮ পিএম

হ্যামস্ট্রিংয়ের চিকিৎসা করাবেন মাশরাফি

আগের রাতে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ জিতে বলেছেন হ্যামস্ট্রিং ভুগিয়েছে এবং শেষ ম্যাচ খেলতে খুব কষ্ট হয়েছে। তারপরও মাশরাফি তিন ম্যাচ খেলেছেন এবং তার নেতৃত্বেই সিলেটে জয়ের খরা কেটেছে টিম বাংলাদেশের। টেস্ট ও টি-টোয়েন্টিতে সিলেটের প্রথম ম্যাচে হারের পর এ মাঠের ওয়ানডে অভিষেক ম্যাচেই জিতেছে বাংলাদেশ।

সিরিজ শুরুর আগে-পরে অনেক কথা উঠেছে হয়তো মাঠের বাইরের ঘটনা তথা আসন্ন সংসদ নির্বাচনের চাপে খেলায় মনোযোগ দিতে পারবেন না বাংলাদেশ দলের অধিনায়ক। সেসব কথার জবাব শুধু মুখেই নয়, খেলার মাঠেও দিয়েছেন মাশরাফি। তাই তো সিরিজ শেষে তিনি বলতে পারেন, ‘আমি এবার কতটা ফোকাস ছিলাম তার প্রমাণ হলো আমি সবগুলো ম্যাচ খেলেছি। অন্য কোনো সময় হলে হয়তো দেখা যেতো এক ম্যাচ বিশ্রাম নিতাম।’

ঘরের মাটিতে বছর শুরুতে ত্রিদেশীয় সিরিজ জিততে না পারার মাশরাফির অতৃপ্তি মিটেছে বিজয় দিবসের আগ দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের পরিতৃপ্তি দিয়ে। সব মিলিয়ে একটি সফল ওয়ানডে মিশন শেষে আজ সকালেই সিলেট থেকে রাজধানী ঢাকায় ফিরে গিয়েছেন তিনি। সকাল ১১টা ৩০ মিনিটের ফ্লাইটে ফিরেছেন তিনি।

ফেরার আগে বিমানবন্দরে মাশরাফি জানান, ‘আসলে হ্যামস্ট্রিং ইনজুরিটা একটু গাঢ়ই হয়ে গিয়েছে। আমাকে কষ্ট দিচ্ছে। ঢাকা দিয়ে আমার প্রথম কাজ হবে ডাক্তার দেখানো হবে এবং ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে স্ক্যান করানো। যেহেতু সামনে বিপিএলের আগে আমার কোনো খেলা নেই। আশা করি ঠিকঠাক বিশ্রাম নিলেই ঠিক হয়ে যাবে।’

এদিকে ক্রিকেটার অধিনায়ক মাশরাফির ক্রিকেটে সফল মিশন আপাতত শেষ হলেও, রাজনীতিবিদ মাশরাফির নির্বাচনী মিশন দরজায় কড়া নাড়ছে। ঠিক দুই সপ্তাহ পর নির্বাচন। নড়াইলে নিজ এলাকা থেকে নির্বাচন করবেন তিনি। কিন্তু এখনো নিজের এলাকায় যাননি মাশরাফি। করেননি কোনো জনসংযোগ?

তাহলে কবে নিজের নির্বাচনী এলাকা নড়াইলে যাবেন তিনি? আগেই জানিয়েছেন ১৭-১৮ তারিখ নড়াইল যাওয়ার সম্ভাবনা রয়েছে তার।

ওদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবারের ম্যাচ শেষে সিরিজ বিজয়ের শুভেচ্ছা জানাতে গিয়ে ফোনে তার ইনজুরির খবর নেন এবং তাকে ক’দিন বিশ্রামে থাকার পরামর্শ দেন।

ধারণা করা হচ্ছে আগামী দু’তিন দিন বিশ্রাম নিয়ে, ডাক্তার দেখিয়ে ১৮ তারিখ নড়াইল যাবেন মাশরাফি। এরপরই পুরো দমে শুরু হবে রাজনীতিবিদ মাশরাফির নতুন মিশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App