×

জাতীয়

ঐক্যফ্রন্টের আবু সাইয়িদ আইএসআই’র এজেন্ট: টুকু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০১৮, ০৭:৪৯ পিএম

ঐক্যফ্রন্টের আবু সাইয়িদ আইএসআই’র এজেন্ট: টুকু

পাবনা-১ (সাঁথিয়া- বেড়া) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের গাড়িবহরে হামলার অভিযোগ অস্বীকার করে এটিকে আবু সাইয়িদের ষড়যন্ত্র বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের প্রার্থী সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু।

আজ শুক্রবার দুপুরে সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেন, আবু সাইয়িদ আইএসআই’র এজেন্ট হিসেবে কাজ করছেন। তিনি বার বার দল বদলকারী এবং ওয়ান ইলেভেনের অন্যতম কুশীলব। তিনি জনবিচ্ছিন্ন হয়ে এখন গণফোরাম এবং বিএনপির ওপর ভর করে পুনর্বাসিত হতে চাচ্ছেন। তিনি আসন্ন নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পথ খুঁজছেন।

তিনি আরও বলেন, পাবনা-১ আসনে জামায়াতের প্রার্থীর জন্য নির্ধারিত ধানের শীষ প্রতীক ‘ল্যাং মেরে’ ছিনিয়ে নিয়ে তাদের ক্ষোভের মুখে পড়েছেন আবু সাইয়িদ। জামায়াত কর্মীদের দ্বারা হামলার শিকারও হয়েছেন। তবে তিনি কৌশলে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের দোষারোপ করছেন। এটা নিশ্চিত পরাজয় জেনে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চক্রান্ত।

শামসুল হক টুকু বলেন, আবু সাইয়িদের নামের আগে অধ্যাপক বলা ঠিক হবে না। কারণ তিনি কখনো অধ্যাপক ছিলেন না। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কয়েক মাসের জন্য প্রভাষক ছিলেন।

তিনি বলেন বলেন, নির্বাচন বানচাল করতে ঐক্যফ্রন্টের প্রার্থী আবু সাইয়িদ পাবনা-১ আসনে নানারকম ষড়যন্ত্র করছেন। তিনি এলাকায় তার ক্যাডার বাহিনী নামিয়ে দিয়েছেন। তাদের হামলায় ছাত্রলীগের ছয় নেতাকর্মী এরই মধ্যে আহত হয়েছেন। তার ক্যাডার বাহিনী সিএন্ডবি বাজারে এবং হাটুরিয়া নাকালিয়াতে আওয়ামী লীগের অফিসে ভাঙচুর ও অগ্নিসংযোগ চালিয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাধারণ সম্পাদক তপন হায়দার সান, সহ-সভাপতি রবিউল করিম হিরুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে পাবনা-১ (সাঁথিয়া- বেড়া) নির্বাচনী এলাকার সাঁথিয়া বাজারে ঐক্যফ্রন্টের প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের নির্বাচনী প্রচার গাড়িতে হামলা ও ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। এতে অধ্যাপক আবু সাইয়িদকে বহনকারী গাড়িসহ তার গাড়িবহরের অপর একটি গাড়িতে হামলার ঘটনা ঘটে। এই হামলার জন্য আবু সাইয়িদ আওয়ামী লীগের প্রার্থী শামসুল হক টুকুর লোকজনকে দায়ী করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App