×

খেলা

স্বাধীনতা কাপের সেমিতে আবাহনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০১৮, ০৭:২১ পিএম

স্বাধীনতা কাপের সেমিতে আবাহনী

হাইতির ফরোয়ার্ড কার্ভেন্স ফিলস বেলফোর্টের একমাত্র গোলে সাইফ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে স্বাধীনতা কাপ ফুটবলের সেমিফাইনালে উঠেছে আবাহনী।

আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে টুর্নামেন্টের তৃতীয় কোয়ার্টার ফাইনালের একমাত্র গোলটি হয়েছে ৮১ মিনিটে।

শুক্রবার রহমতগঞ্জ ও বসুন্ধরা কিংসের মধ্যকার শেষ কোয়ার্টার ফাইনালের বিজয়ীদের সঙ্গে সেমিফাইনাল খেলবে ফেডারেশন কাপ চ্যাম্পিয়নরা।

সেমিফাইনালে উঠে আবাহনী মৌসুমের দ্বিতীয় শিরোপা জয়ের সম্ভাবনা টিকিয়ে রাখলো। আর দুটি ম্যাচ জিতলেই আবাহনীর ঘরে যাবে এক মাসের ব্যবধানে দুটি ট্রফি। অন্যদিকে সাইফ স্পোর্টিং ক্লাব ফেডারেশন কাপের পর স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলো।

ম্যাচের প্রথম সুযোগটিও এসেছিল আবাহনীর, ৩২ মিনিটে। নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডের ভলি সাইফের গোলরক্ষক রুখে দিলে গোলবঞ্চিত হয় আবাহনী। পরের মিনিটেই দারুণ সুযোগ পেয়েছিল সাইফ। কিন্তু জাফর ইকবালের কোনোকুনি শট বাইরে চলে যায় দ্বিতীয় পোস্ট ঘেঁষে।

জাফর ইকবালই বিরতির পর দলের পাওয়া প্রথম সুযোগটি হাতছাড়া করেন। ৫০ মিনিটে নেয়া তার শটও চলে যায় বাইরে। দ্বিতীয়ার্ধে দুটি সুযোগ তৈরি করে তার একটি কাজে লাগিয়ে আকাশি-হলুদরা উঠে যায় শেষ চারে।

বেলফোর্ট সোহেল রানার সঙ্গে বল দেয়া-নেয়া করে সাইফের সীমানায় ঢুকে পড়েন। সোহেল রানার ক্রসে সানডে হেড নিলে তা পরে সাইফের গোলরক্ষকের সামনে। আর বেলফোর্টের পায়ের টোকায় সেটা জড়িয়ে যায় জালে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App