×

জাতীয়

বিএনপি প্রার্থীর ওপর হামলা, ছাত্রলীগ নেতার কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০১৮, ০৭:৪৩ পিএম

বিএনপি প্রার্থীর ওপর হামলা, ছাত্রলীগ নেতার কারাদণ্ড

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় আইন-শৃঙ্খলা সভায় নারায়ণগঞ্জ-৩ আসনে বিএনপির প্রার্থী আজহারুল ইসলাম মান্নানের ওপর হামলা চালিয়েছেন এক ছাত্রলীগ নেতা।

ঘটনার পর হামলাকারী সোনারগাঁও পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইকরামুল হাসান ওরফে রনি বিল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে তিনমাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে সোনারগাঁও উপজেলা পরিষদের সভা কক্ষে আয়োজিত নির্বাচনী আচরণবিধি বিষয়ক আইন-শৃঙ্খলা সভায় সহকারী রিটার্নিং অফিসার মো. শাহীনুর ইসলাম ও সোনারগাঁ থানার ওসি মোরশেদ আলমের সামনে এ হামলার ঘটনা ঘটে।

এদিকে, আইন-শৃঙ্খলা সভায় বিএনপির প্রার্থীর ওপর ছাত্রলীগ নেতার হামলার ঘটনায় সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম, ইন্সপেক্টর (তদন্ত) মো. সেলিম মিয়া ও সেকেন্ড অফিসার সাধন চন্দ্র বসাককে প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিএনপি প্রার্থী আজহারুল ইসলাম মান্নান।

জানা যায়, সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসনের প্রার্থীদের নিয়ে বৃহস্পতিবার বিকেলে সোনারগাঁও উপজেলা পরিষদ সভা কক্ষে নির্বাচনী আচরণবিধি বিষয়ক সভার আয়োজন করেন সহকারী রিটার্নিং অফিসার মো. শাহীনুর ইসলাম।

এ সভায় সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম ও বিভিন্ন প্রার্থীরা অংশগ্রহণ করেন। সোনারগাঁও পৌরসভার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইকরামুল হাসান ওরফে রনি বিল্লাহ সভায় প্রবেশ করে লোহার রড নিয়ে বিএনপি প্রার্থী আজহারুল ইসলাম মান্নানের ওপর হামলা করেন। এতে আজহারুল ইসলাম মান্নান আহত হন। মান্নানকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বিএনপি প্রার্থী আজহারুল ইসলাম মান্নান বলেন, উপজেলা পরিষদের সভাকক্ষে ঢুকে ওসি ও ইউএনও উপস্থিতিতে একজন ছাত্রলীগ নেতা আমার ওপর হামলা চালিয়েছে। এতে প্রমাণ হয় সোনারগাঁওয়ে সুষ্ঠু নির্বাচন হবে না। পুলিশের ভূমিকা ছিল রহস্যজনক। আমি সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম, ওসি তদন্ত সেলিম মিয়া ও সেকেন্ড অফিসার সাধন চন্দ্র বসাকের প্রত্যাহার দাবি করছি। শুক্রবার তাদের প্রত্যাহারের আবেদন নিয়ে নির্বাচন কমিশনে যাব।

সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম জানান, প্রার্থীর উপর হামলার ঘটনায় ওই ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রির্টাণিং অফিসার বলেন, হামলাকারীকে পুলিশ গ্রেফতার করেছে। তাকে তিন মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App