×

খেলা

ফুরফুরে মাশরাফি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৮, ০৮:৩৪ পিএম

ফুরফুরে মাশরাফি

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম ওয়ানডেতে তাদের ব্যাট কথা বলেনি। মাত্র ২ বল মোকাবেলা করে ব্যক্তিগত ৪ রানে থমাসের বলে বোল্ড আউট হয়ে ফিরে যান তিনে নামা ইমরুল কায়েস। আর ৫-এ নামা সৌম্য সরকার নিজের ইনিংসের সমাপ্তি টেনেছেন ১৯ রানে রোস্টন চেজের বলে পাওয়েলের তালুবন্দি হয়ে।

আজ সোমবার (১০ ডিসেম্বর) তাই হয়তো ঐচ্ছিক অনুশীলনে প্রথম ম্যাচের একাদশে থাকা এই দুই ব্যাটসম্যানকে নেটে ব্যাটিং অনুশীলন করতে হয়েছে। দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত চলা এই অনুশীলনে আরো ছিলেন, প্রথম ম্যাচের একাদশের বাইরে থাকা নাজমুল ইসলাম অপু, আরিফুল হক, আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোহাম্মদ মিঠুন।

অপু, আরিফুল, মিঠুনের সময় কেটেছে ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে ক্যাচিং অনুশীলনে। যেখানে লং ক্যাচের পাশাপাশি ছিলো স্লিপ ক্যাচিং সেশনও। ইনডোরে সাইফউদ্দিন ব্যস্ত ছিলেন ব্যাটিং, বোলিং অনুশীলনে। আর আবু হায়দার রনি যথারীতি ঘাম ঝড়িয়েছেন বোলিং অনুশীলনে। স্কোয়াডেরর বাইরে থাকা একমাত্র প্লেয়ার হিসেবে ক্যাচিং অনুশীলনে অনুশীলনে যোগ দিয়েছিলেন তাসকিন আহমেদ।

প্রথম ম্যাচের এগারো সদস্যের ভেতরে থাকা আরেকজন অবশ্য মাঠে এসেছিলেন। তিনি আর কেউ নন, মাশরাফি বিন মর্তুজা। তবে অনুশীলনে ঘাম ঝড়াননি লাল সবুজের এই ওয়ানডে দলাপতি। মাঠে এসে ড্রেসিংরুমে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর সঙ্গে মিটিং শেষে কিছু সময় জিমে কাটিয়ে মাঠে ফুরফুরে মেজাজে ঘুরে বেড়িয়েছেন। প্রথম ম্যাচে দাপুটে জয়ের পর মঙ্গলবার (১১ ডিসেম্বর) দ্বিতীয় ম্যাচেই সিরিজ নিষ্পত্তি করে ফেলতে এটা হতে পারে তার কোনো কৌশলের অংশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App