×

অর্থনীতি

জাতীয় ভ্যাট সপ্তাহ সোমবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৮, ০৯:১৯ পিএম

জাতীয় ভ্যাট সপ্তাহ সোমবার

প্রতিবছরের ন্যায় এবারও দেশব্যাপী উদযাপন করা হবে ‘জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ’। আগামীকাল সোমবার থেকে এই জাতীয় ভ্যাট সপ্তাহ উদযাপিত হবে। চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত। এ উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

আজ রোববার রাজধানীর সেগুনবাগিচায় এনবিআর সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এনবিআর চেয়ারম্যান বলেন, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেনের ব্যাংক অ্যাকাউন্টের তথ্যের বিষয়ে কাজ চলছে।

তবে এ নিয়ে নির্বাচনে যাতে কোনও ধরনের প্রভাব না পড়ে সেজন্য এনবিআর তাড়াহুড়াও করছে না বলে জানান তিনি। সম্মেলনে জানানো হয়, এ উপলক্ষে আগমীকাল সোমবার সকাল সাড়ে ৮টায় এনবিআর সম্মুখে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ ও চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বোর্ড মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

ওই দিনই বিকেল ৫টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভায় সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা প্রদান করা হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App