×

খেলা

ব্যাটিংয়ের বিষয়ে আপত্তি নেই টাইগার কোচের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৮, ০৬:০০ পিএম

ব্যাটিংয়ের বিষয়ে আপত্তি নেই টাইগার কোচের

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে ফরম্যাটের টপ অর্ডার নিয়ে মধুর সমস্যায় পড়েছে টিম ম্যানেজম্যান্ট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে থাকা চার টপ অর্ডার ব্যাটসম্যান- তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার ও লিটন দাস; চারজনই যে রয়েছেন ফর্মে।

যেকোনো দিনে বাংলাদেশ দলে অটোমেটিক চয়েজ তামিম ইকবাল। সিরিজ শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচেও মাত্র ৭৩ বলে খেলেছেন ১০৭ রানের ঝড়ো ইনিংস। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সিরিজে রেকর্ড ৩৪৯ রান (১৪৪*+৯০+১১৫) করেছেন ইমরুল কায়েস।

তামিমের পর প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন সৌম্য সরকার, সেঞ্চুরি করেছিলেন নিজের খেলা সবশেষ ওয়ানডে ম্যাচেও। নিজের সবশেষ চার ওয়ানডে ম্যাচে একটি সেঞ্চুরি ও একটি ৮৩ রানের ইনিংস রয়েছে লিটন দাসেরও।

এমতাবস্থায় কাকে রেখে কাকে খেলানো হবে- তা নিয়ে চিন্তায়ই পড়তে হচ্ছে টিম ম্যানেজম্যান্টের।

তবে টিম ম্যানেজম্যান্টের এ চিন্তা নিজের মাথায় নিতে রাজি নন বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস। তিনি বরং তার দলের খেলোয়াড়দের মধ্যে এ সুস্থ প্রতিযোগিতা উপভোগই করছেন। সবাই ফর্মে থাকায় যে মধুর সমস্যার সৃষ্টি হয়েছে সেটিতে বরং খুশিই তিনি।

বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচ শেষে সাভারের বিকেএসপিতে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে রোডস বলেন, ‘ওপেনার বাছাই করাটা সহজ হবে না বাংলাদেশ টিম ম্যানেজম্যান্টের জন্য। তবে একবার দেখুন আমরা কি দারুণ অবস্থায় আছি। আমরা কিছু ভালো ক্রিকেটারের জন্য মরিয়া ছিলাম, এখন মনে হচ্ছে আমরা বেশ কয়েকজন পেয়েও গিয়েছি। ইমরুল গত সিরিজে ৩৪৯ করলো, তামিম ফর্মে ফিরেছে, লিটন ৮০ রানের ইনিংস খেলেছে, এশিয়া কাপ ফাইনালে সেঞ্চুরি হাঁকিয়েছে। সৌম্যও তৃতীয় ওয়ানডেতে সেঞ্চুরি, আজকেও সেঞ্চুরি। স্বাস্থ্যকর প্রতিযোগিতা। তবে আমি জানি না চূড়ান্ত একাদশ কেমন হবে। এ ব্যাপারে আমি জিজ্ঞেস করলে খুব একটা ফায়দা হবে না।’

এদিকে সিরিজের প্রথম ম্যাচে বাদ পড়তে যাচ্ছেন লিটন। তামিমের উদ্বোধনী সঙ্গী হবেন ইমরুল ও সাকিব আল হাসানকে পাঁচে ঠেলে তিনে খেলবেন সৌম্য। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু নিশ্চিত করেছেন এ তথ্য।

তবে সে ব্যাপারে কিছু বলতে রাজি নন প্রধান কোচ। তবে তিনি ওয়ানডে সিরিজ সামনে রেখে পূর্ণ শদ্ধা জানাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজকে। রোডস বলেন, ‘ওয়ানডে সিরিজটা সহজ হবে না। জিততে হলে আমাদের সেরা ক্রিকেটটাই খেলতে হবে। আমরা ওয়েস্ট ইন্ডিজকে সম্মান করি। টেস্ট সিরিজের পর তারা আরও ক্ষুধার্ত হয়ে গিয়েছে। আমরা ওদের মাটিতে গিয়ে টেস্টে ভরাডুবির পর ওয়ানডেতে ঘুরে দাঁড়িয়েছিলাম। ওরাও এমন কিছুই করার আশায় থাকবে। আমাদের সচেতন থাকতে হবে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App