×

জাতীয়

বিশ্ব ইজতেমা মাঠ খুলে না দিলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৮, ০৮:৫৬ পিএম

বিশ্ব ইজতেমা মাঠ খুলে না দিলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

গাজীপুর টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠ খুলে না দিলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন মাওলানা জুবায়েরপন্থী আলেম ওলামাগণ।

আজ শুক্রবার জুমার নামাজের পর টঙ্গীর কলেজ গেট এলাকায় পূর্ব নির্ধারিত বিক্ষোভ মিছিল শেষে আয়োজিত সমাবেশে বক্তারা মাঠ খুলে দেয়ার আহ্বান জানান।

সমাবেশে আলেমরা বলেন, অনতিবিলম্বে ইজতেমা মাঠে আলেম ওলামা ও ছাত্রদের উপর হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় কোনো রকম অপ্রীতিকর ঘটনা ঘটলে এর দায়ভার প্রশাসনকেই নিতে হবে। এছাড়া জুবায়েরপন্থী কোনো আলেম ওলামা এবং ছাত্র শিক্ষককে বিনা অপরাধে গ্রেফতার করা হলে পুরো টঙ্গীকে অচল করে দেয়ার হুমকিও দেন তারা।

তারা আরও বলেন, আগামী সোমবারের মধ্যে ইজতেমা ময়দান খুলে দেয়া না হলে মঙ্গলবার থেকে কঠোর কর্মসূচি দেয়া হবে।

এদিকে শুক্রবার সকাল থেকে বিভিন্ন এলাকার জুবায়ের পন্থী মুসল্লিরা টঙ্গীর বিভিন্ন মসজিদ ও আশপাশের এলাকায় জড়ো হন। জুমার নামাজের পর থেকে মুসল্লিরা দলে দলে টঙ্গীর স্টেশন রোডের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আসতে থাকেন।

এ সময় মুসল্লিদের ভিড়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

কলেজ গেট এলাকায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা জুবায়েরপন্থী মুফতি মাসউদুল করীম, মুফতি মুহাম্মদ আবু বকর কাসেমী, মাওলানা জাহাঙ্গীর হোসেন কাসেমী, মুফতি মিজানুর রহমান, আনোয়ার হোসেন ফরিদী, মাওলানা মোছাদ্দেকুর রহমান, মাওলানা জাকির হোসেনসহ প্রমূখ।

পরে হামলায় আহতদের সুস্থতা ও তাবলিগি আলেম ওলামা মাশায়েখসহ মুসলমানদের শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা ইউনুস শায়েদী।

এদিকে মুসল্লিদের বিক্ষোভ মিছিল ও সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য টঙ্গী এলাকায় সতর্ক অবস্থানে ছিল। যেকোনো নাশকতা রোধে পুলিশ ছিল বেশ তৎপর। পরে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই জুবায়ের পন্থীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App