×

জাতীয়

ফেসবুকে নির্বাচন নিয়ে অপপ্রচার, আটক ৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০১৮, ০৯:৩৯ পিএম

ফেসবুকে নির্বাচন নিয়ে অপপ্রচার, আটক ৬

দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ফেসবুকে প্রধানমন্ত্রী ও নির্বাচনকেন্দ্রিক বিভিন্ন গুজব ছড়ানোর দায়ে ৬ জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আটককৃতরা হলেন- সুমন খান (৩৪), মোস্তাকিম বিল্লাহ (২৩), ফাহিম বখত শিপু (৪০), নজরুল ইসলাম লিটন (৪৭), হেদায়েত উল্লাহ (২৪) ও আবু নাঈম (১৬)।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে।

তিনি জানান, প্রধানমন্ত্রী, নির্বাচন ও নির্বাচনের বিভিন্ন প্রার্থীদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য পোস্ট অথবা শেয়ার করার দায়ে গাজীপুর, নওগাঁ, সিলেট, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ ও কিশোরগঞ্জ এলাকা থেকে তাদেরকে আটক করা হয়েছে। আটকরা ফেসবুকের মাধ্যমে আসন্ন একাদশ জাতীয় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিঘ্ন করার লক্ষ্যে গুজব বা মিথ্যা তথ্য প্রচার করছিল।

সুমন খান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার মতো বিভ্রান্তিমূলক পোস্ট প্রদানসহ বাংলাদেশের বিভিন্ন প্রার্থী ও রাজনৈতিক ব্যক্তিদের বিষয়ে মিথ্যা ও কুরুচিপূর্ণ পোস্ট শেয়ার করে। নজরুল ইসলাম লিটন ‘কর্নেল গোলজার’ নামে একটি ফেইক ফেসবুক আইডি খুলে জাতির পিতা ও প্রধানমন্ত্রী সম্পর্কে অশ্লীল ও আপত্তিকর মন্তব্য পোস্ট করে আসছিল।

ফাহিম বখত শিপুকে বিকৃত ছবি ও মিথ্যা তথ্য নিজের ফেসবুকে পোস্ট এবং শেয়ার করে। এছাড়া হেদায়েত উল্লাহ, আবু নাঈম ও মোস্তাকিম বিল্লাহ প্রধানমন্ত্রী এবং সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে মিথ্যা তথ্য, গুজব ও ছবি নিজের ফেসবুকে পোস্ট এবং শেয়ার করে বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App