চট্টগ্রামে ছাত্রের মরদেহ উদ্ধার

আগের সংবাদ

জাপানে দুই মার্কিন যুদ্ধবিমানের ধাক্কা, নিখোঁজ ৫

পরের সংবাদ

অরিত্রীর আত্মহত্যা

ক্লাসে ফেরার ঘোষণা শিক্ষার্থীদের

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৬, ২০১৮ , ৬:১৭ অপরাহ্ণ | আপডেট: ডিসেম্বর ৬, ২০১৮, ৮:১০ অপরাহ্ণ

রাজধানীর ভিকারুননিসা নূন অ্যান্ড কলেজে ছাত্রী অরিত্রীর আত্মহত্যার দায়ে স্কুলের গভর্নিংবডির পদত্যাগসহ ৬ দফা দাবি পূরণে স্কুল কর্তৃপক্ষের আশ্বাস দেয়ার পর কাল থেকে যথারীতি ক্লাস ও পরীক্ষায় ফেরার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার স্কুলের শিক্ষকদের সঙ্গে প্রায় ৩ ঘন্টা বৈঠক শেষে বের হয়ে সাংবাদিকদের এ কথা জানান আন্দোলনের মুখপাত্র আনুশকা রায়।

আনুশকা বলেন, শিক্ষক আমাদের ছয় দফা দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন। ছয় দফার মধ্যে ১ ও ৫ নং স্কুলের আইনে বাহিরের থাকায় সেগুলো স্কুল কর্তৃপক্ষের পক্ষে মানা সম্ভব না। তবে বাকি সব দাবিগুলো মেনে নেয়ায় আমরা কাল থেকে ক্লাসে ফিরে যাব।

এর আগে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকরা কথা বলে তাদেরকে বৈঠকে নিয়ে যান। তখন এই বৈঠকে কোনো অভিভাবকদের প্রবেশ করতে দেয়া হয়নি।

এক পর্যায়ে অভিভাবক ধস্তাধস্তি করে প্রবেশ করতে চাইলেও কাউকে ঢুকতে দেয়া হয়নি। তবে বৈঠক থেকে বের হয়ে এক শিক্ষার্থী কান্নায় ভেঙ্গে পড়ে। সাংবাদিকরা প্রশ্ন করলেও সে কোনো কথা বলতে রাজি হয়নি।

এর আগে বেলা পৌনে ১২টার দিকে আনুশকা রায় বলেছিলেন, আজকের মধ্যে সব দাবি মেনে নিতে হবে। নইলে আন্দোলন চলতে থাকবে।

প্রসঙ্গত সোমবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর শান্তিনগরে সাততলা ভবনের সপ্তমতলায় নিজ ফ্ল্যাটে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় অরিত্রীকে পাওয়া যায়।

এরপর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে বিকাল সাড়ে ৪টার দিকে চিকিৎসকরা অরিত্রিকে মৃত ঘোষণা করেন।