×

জাতীয়

অর্থমন্ত্রীর বাসায় গেলেন বিএনপির প্রার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০১৮, ০৭:২০ পিএম

অর্থমন্ত্রীর বাসায় গেলেন বিএনপির প্রার্থী

সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন। তার বিপরীত মেরুতে বিএনপির প্রার্থী হিসেবে এ আসনে মনোনয়ন জমা দিয়েছেন সংগঠনটির ভাইস চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী। রাজনৈতিক বিবেচনায় দুই মেরুতে হলেও সৌহার্দ্যের দিক থেকে তারা অনন্য অবস্থানে।

আজ বৃহস্পতিবার (২৯ নভেম্বর) মনোনয়নপত্র জমার পরদিনই সিলেটে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও ড. মোমেনের সঙ্গে দেখা করতে বাসায় গেলেন ইনাম আহমদ চৌধুরী।

একাদশ সংসদ নির্বাচন নিয়ে যখন দ্বিধাবিভক্ত দুই দলের রাজনীতি, এমন সময় ইনাম আহমদের সাক্ষাতের বিষয়টি তুমুল আলোচনা সৃষ্টি করেছে সিলেটে। বিষয়টি বাঁকা চোখে দেখছেন সিলেট বিএনপির কতিপয় নেতাকর্মীরা।

ছোট ভাই আব্দুল মোমেন, অর্থমন্ত্রী মুহিত ও ইনাম আহমেদ অবশ্য ইনাম আহমদ চৌধুরী বিষয়টির ব্যাখ্যা দিয়েছেন ভিন্নভাবে। তিনি বলেন, সিলেটের রাজনৈতিক ইতিহাস সম্প্রীতির। অথচ একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে লেভেল প্লেয়িং ফিল্ড হচ্ছে না। নেতাকর্মীদের ধরপাকড় করে কারাগারে ঢোকানো হচ্ছে। অন্তত সিলেটের মাটিতে এটা হতে পারে না।

নেতাকর্মীদের হয়রানি ও গ্রেফতার না করার জন্য বার্তাটি অর্থমন্ত্রীর মাধ্যমে প্রশাসনের কাছে পৌঁছানোর জন্য গিয়েছিলেন। তাছাড়া কারাগারে থাকা নেতাকর্মীদের ছাড়ানোর বিষয়েও আলোচনা করেন তিনি।

বুধবার (২৮ নভেম্বর) বিএনপির ইনাম আহমদ ছাড়াও খন্দকার আব্দুল মুক্তাদির এ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এ বিষয়ে কথা বলার জন্য ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App