নাক ডাকার কারণ ও বন্ধ করার উপায়

আগের সংবাদ

স্মার্টফোন মেলা শুরু ১০ জানুয়ারি

পরের সংবাদ

নতুন ফোন নকিয়া ৮.১

প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৯, ২০১৮ , ৪:২২ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ২৯, ২০১৮, ৪:২২ অপরাহ্ণ

নতুন ফোন নকিয়া ৮.১ আনতে যাচ্ছে নকিয়া। ডিভাইসটির কোডনেম দেওয়া হয়েছে ফিনিক্স। এটি হতে পারে নকিয়া এক্স৭ এর গ্লোবাল ভার্সন। আগামী মাসে ফোনটি উন্মোচন করা হবে।ফোনটির বিষয়ে প্রতিষ্ঠানটি বিস্তারিত কোনো তথ‍্য না জানালেও অনলাইনে ফাঁস হয়েছে বেশ কিছু তথ্য।জানা গেছে, নচ যুক্ত ৬ দশমিক ১৮ ইঞ্চি ডিসপ্লে সমৃদ্ধ ডিভাইসটির রেজুলেশন হবে ২২৪৬×১০৮০ পিক্সেল।

২.২ গিগাহার্টজ অক্টা কোর স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর থাকবে এতে। ৪ ও ৬ গিগাবাইট র‍্যামের পাশাপাশি ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি সংস্করণে পাওয়া যাবে ডিভাইসটি। ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব‍্যবহার করা যাবে।ছবি তোলার জন্য পেছনে থাকবে ১২ ও ১৩ মেগাপিক্সেলের ডুয়েল ক‍্যামেরা সেটআপ।

সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামন থাকবে ২০ মেগাপিক্সেল ক‍্যামেরা। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এফএম রেডিও, ব্লুটুথ ও ওয়াইফাই সুবিধা থাকবে ফোনটিতে। এর সঙ্গে রয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ এমএম হেডফোন জ‍্যাক। ১৮৫ ওজনের এই ফোনের পুরুত্ব ১৫৪.৮×৭৫.৭৬×৭.৯৭ এমএম।ব‍্যাকআপ সুবিধা দিতে এতে থাকবে ৩৪০০ মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি। এটি লাল, সিলভার ও নীল রঙে পাওয়া যেতে পারে। তবে মূল‍্য কতো হবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।