×

জাতীয়

শোলাকিয়ায় জঙ্গি হামলার বিচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০১৮, ০৭:২০ পিএম

শোলাকিয়ায় জঙ্গি হামলার বিচার শুরু

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে হামলার ঘটনায় জঙ্গি সংগঠন জেএমবির পাঁচ সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত।

আজ বুধবার (২৯ নভেম্বর) কিশোরগঞ্জের সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মুহম্মদ মাহবুব-উল-ইসলাম এই আদেশ দেন। যেসব আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে তারা হলেন- জাহিদুল হক ওরফে তামিম, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী ওরফে সুভাস ওরফে জাহিদ, মিজানুর রহমান ওরফে বড় মিজান, মো. আনোয়ার হোসেন ও মো: আব্দুস সবুর খান হাসান ওরফে সোহেল মাহফুজ ওরফে মুসাফির ওরফে জয় ওরফে নূরুল্লাহ।

মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, আসামিরা সকলেই নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য এবং নিহত অপর জঙ্গিদের সহযোগিতায় দেশের সংহতি, জননিরাপত্তা তথা সার্বভৌমত্ব বিনষ্ট করা এবং বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্ট করার লক্ষ্যে ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের ইমাম ফরীদউদ্দিন মাসউদকে হত্যা করার পরিকল্পনা গ্রহণ করে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন সকাল পৌনে নয়টায় শোলাকিয়া ঈদগাহের অদূরে মো. আলী জামে মসজিদের মোড়ে পুলিশ চেকপোস্টে অতর্কিতভাবে জঙ্গিরা কর্তব্যরত পুলিশের ওপর গ্রেনেড, হাতবোমা, চাপাতিসহ আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা করে। হামলায় পুলিশ কনস্টেবল জহিরুল ইসলাম ও কনস্টেবল মশিউর রহমান এবং জঙ্গিদের ছোঁড়া গুলিতে পার্শ্ববর্তী বাড়ির গৃহবধূ ঝরণা রাণী ভৌমিক প্রাণ হারান।

জঙ্গি মো. আব্দুস সবুর খান হাসান এবং জাহাঙ্গীর আলম দোষ স্বীকার করে আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App