তাজরীন ট্র্যাজেডির ছয় বছর শাস্তি কি হবে না দায়ীদের?

আগের সংবাদ

শরীরে আগুন দিয়ে আসামির আত্মহত্যা

পরের সংবাদ

রবার্ট মুগাবে অসুস্থ, সিঙ্গাপুরে চিকিৎসাধীন

প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৫, ২০১৮ , ৮:৫৪ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ২৫, ২০১৮, ৮:৫৪ অপরাহ্ণ

জিম্বাবুয়ের সাবেক প্রেসিডেন্ট রবার্ট মুগাবে শারীরিক অসুস্থতার কারণে হাঁটতে পারছেন না। দেশটির বর্তমান প্রেসিডেন্ট এমারসন নানগাগওয়া এ খবর জানিয়েছেন।

বিবিসির খবরে বলা হয়েছে, ৯৪ বছর বয়সী রবার্ট মুগাবে দুই মাস ধরে সিঙ্গাপুরে একটি হাসপাতালে চিকিৎসাধীন। ক্ষমতা থেকে নামার আগেও চিকিৎসার জন্য বেশ কয়েকবার সিঙ্গাপুরে গিয়েছিলেন তিনি। এ সময় গুজব রটেছিল যে তাঁর ক্যানসার ধরা পড়েছে। মুগাবের পর গত বছর জিম্বাবুয়ের প্রেসিডেন্ট নির্বাচিত হন এমারসন নানগাগওয়া।

মুগাবে দীর্ঘ ৩৭ বছর জিম্বাবুয়ের রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত ছিলেন। প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় বসেন। এরপর পদত্যাগের আগ পর্যন্ত রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন তিনি। জিম্বাবুয়ের স্বাধীনতা আন্দোলনের অন্যতম পথিকৃৎ মুগাবে।

এএফপির খবরে বলা হয়েছে, এমারসন নানগাগওয়া এক অনুষ্ঠানে বলেন, আগামী সপ্তাহে রবার্ট মুগাবে দেশে ফিরে আসবেন। তিনি বলেন, ‘তাঁর (মুগাবে) বয়স হয়েছে। তিনি অবশ্য এখন হাঁটতে পারছেন না। তবে তাঁর জন্য যা যা করা প্রয়োজন, তা-ই করা হবে।’ প্রেসিডেন্ট বলেন, ‘আমরা সব সময় তাঁর স্বাস্থ্যের খোঁজ রাখছি। তিনি আমাদের (জিম্বাবুয়ের) দেশের স্থপতি।’