ভোটে জামায়াতকে পরিহারের আহ্বান ১০১ আলেমের

আগের সংবাদ

১২২ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে গেল বিমান

পরের সংবাদ

পাকিস্তানে চীনা কনস্যুলেটে হামলা, নিহতের সংখ্যা বেড়ে ৭

প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৩, ২০১৮ , ৭:৪৭ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ২৩, ২০১৮, ৭:৪৭ অপরাহ্ণ

পাকিস্তানের সিন্ধু প্রদেশের প্রধান শহর করাচিতে চীনা কনস্যুলেটে সন্ত্রাসী হামলায় পুলিশসহ নিহতের সংখ্যা বেড়ে সাত হয়েছে।

আজ শুক্রবার সকালের এই হামলায় বিস্ফোরক দ্রব্যের বিস্ফোরণে ক্ষত-বিক্ষত হয়ে দুই পুলিশ সদস্য নিহত হন বলে পাকিস্তানের গণমাধ্যম ডনকে জানিয়েছেন জিন্নাহ পোস্ট গ্র্যাজুয়েট মেডিকেল সেন্টারের নির্বাহী পরিচালক ড. সিমিন জামালি।

তিনি বলেন, এই হামলায় জাহির শাহ নামের এক ব্যক্তি এবং তার ছেলে আবদুল করিম নিহত হয়েছে।

এছাড়া দেশটির নিরাপত্তা বাহিনী হাতে হামলার সময় তিন হামলাকারী নিহত হয়েছেন বলে জানিয়েছে সেনাবাহিনীর গণমাধ্যম শাখা এবং সিন্ধু পুলিশ।

পুলিশ জানিয়েছে, চীনা কনস্যুলেটে সন্ত্রাসী হামলায় নিহত দুই পুলিশ সদস্য হলেন এএসআই আশরাফ দাঊদ এবং মুহাম্মাদ জুমান।

বিচ্ছিন্নতাবাদী গ্রুপ বেলুচ লিবারেশন আর্মি (বিএলএ) টুইট বার্তায় হামলার দায় স্বীকার করে। তাদের মতে, চীনারা পাকিস্তানকে শোষণ করছে বলে এই হামলা চালানো হয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান হামলার তীব্র নিন্দা জানিয়ে ঘটনার পূর্ণ তদন্তের নির্দেশ দিয়েছেন।

তিনি বলেছেন, পাকিস্তান ও চীনের অর্থনৈতিক এবং কৌশলগত সহযোগিতা নষ্ট করতে এই হামলা চালানো হয়েছে। এটি একটি ষড়যন্ত্র। তবে এই ধরনের ষড়যন্ত্র দুই দেশের সম্পর্কে কোনও প্রভাব ফেলবে না

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গেং শোয়াং এই হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, কনস্যুলেটে কর্মরত সবাই ভালো আছেন।

পাকিস্তানে অবস্থানরত সব চীনা নাগরিক এবং প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে দেশটির সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে এই হামলার নিন্দা জানিয়েছে ভারতও। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তানে চীনা কনস্যুলেটে হামলার কোনও ব্যাখ্যা থাকতে পারে না। হামলাকারীদের দ্রুততম সময়ের মধ্যে বিচারের মুখোমুখি করা উচিত।