×

খেলা

মাশরাফির যত উন্নয়নমূলক কাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৮, ০৬:৪০ পিএম

মাশরাফির যত উন্নয়নমূলক কাজ

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা প্রতিদ্বন্দ্বিতা করবেন। এরই মধ্যে দল থেকে মনোনয়ন পাওয়ার ইঙ্গিতও পেয়েছেন মাশরাফি।

গতকাল মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই ইঙ্গিত দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে, দল থেকে মাশরাফির মনোনয়ন পাওয়ার ইঙ্গিতের পরই জেলার সবখানে আলোচনা ও প্রচারণা শুরু হয়েছে। নড়াইল-২ আসনের বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা এবং মাশরাফির পক্ষে নির্বাচনী প্রচারণা শুরু করেন ভক্তসহ দলীয় নেতাকর্মীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অবহেলিত নড়াইল জেলায় উন্নয়নের লক্ষ্যে ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর মাশরাফির নেতৃত্বে গঠন করা হয় ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামে একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। এরপর থেকে জেলায় বিভিন্ন প্রকার উন্নয়নমূলক কাজ করেন তিনি। নড়াইলের তরুণ ভোটারদের প্রত্যাশা মাশরাফি বাংলাদেশের আস্থার প্রতীক, মাশরাফি বাংলাদেশকে বিশ্বের সর্বোচ্চ স্থানে পৌঁছে দিয়েছে। তিনি এমপি না হতেই রংপুর রাইডার্সের দেয়া কোটি টাকার গাড়ি না নিয়ে অ্যাম্বুলেন্স এনে নড়াইলের সাধারণ মানুষের সেবার জন্য দিয়েছেন। চালু করেছেন উন্নত মানের থাইরোকেয়ার ডায়াগনস্টিক সেন্টার, যেখানে ৪শ প্রকার ব্লাড পরীক্ষা করতে পারবেন ৫০ শতাংশ কমে। তিনি বিদ্যুৎহীন পরিবারের ২০০ শিক্ষার্থীদের জন্য সোলার ল্যাম্প বিতরণ করেন। সাধারণ মানুষের জীবনের নিরাপত্তার কথা চিন্তা করে প্রাথমিক পর্যায়ে নড়াইল শহর ও লোহাগড়া পৌর এলাকায় সিসিটিভি’র আওতায় আনার জন্য ২৪ লাখ টাকা ব্যয়ে একটি প্রকল্পের কাজ শুরু করেছেন।

সূত্র জানায়, মাশরাফি বিন মর্তুজা অসহায় হতদরিদ্র মানষের পুনর্বাসন ও চিকিৎসা প্রদান করে যাচ্ছেন। তিনি প্রতিবছর এ জেলা থেকে বিভিন্ন ডিসিপ্লিনে ২০ জন শিক্ষার্থীকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যবস্থা করেছেন। তিনি ‘ক্লিন নড়াইল, গ্রিন নড়াইল’ গড়তে নড়াইল ও লোহাগড়াতে প্রায় দেড়শ ডাস্টবিন স্থাপন করে দিয়েছেন। ৩টি পাবলিক টয়লেট স্থাপন করার পরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে।

এছাড়া সন্ত্রাস, মাদকমুক্ত রাখতে ৬৫ লাখ টাকা ব্যয়ে দক্ষ ও অভিজ্ঞ প্রশিক্ষকের মাধ্যমে ৭৫ জন উঠতি তরুণদের ক্রিকেট, ফুটবল ও ভলিবল খেলোয়াড়কে প্রশিক্ষণ দিচ্ছেন। একটি জিম তৈরির কাজও তিনি শুরু করবেন। ইতোমধ্যে এ জিম তৈরি করার মতো জায়গা নিশ্চিত করেছেন এবং একই সঙ্গে নির্মাণের জন্য ৩৫ লাখ টাক বরাদ্দও করেছেন।

নড়াইল জেলাকে ফুলের শহর গড়তে ইতোমধ্যে বিভিন্ন স্কুল কলেজে ‘ফুল ও সৌন্দর্য’ বর্ধনের গাছ রোপণ করেছেন।

সর্বশেষ ১০০০ কৃষকের মাঝে বিনামূল্যে উন্নতজাতের জিংকসমৃদ্ধ ধানবীজ বিতরণ করেছেন। এসব কাজ তিনি তার নিজের গড়া ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের’ মাধ্যমে করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App