×

জাতীয়

প্রধানমন্ত্রীর পদ বড় নয়, মানুষের সেবাই মুখ্য: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৮, ০৭:২২ পিএম

প্রধানমন্ত্রীর পদ বড় নয়, মানুষের সেবাই মুখ্য: প্রধানমন্ত্রী

দেশের অগ্রযাত্রাকে কেউ অার ব্যাহত করতে পারবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, প্রধানমন্ত্রীর পদ অামার কাছে বড় নয়, মানুষের সেবা করাই অামার মুখ্য উদ্দেশ্য। এই পদের কারণে অামি যে মানুষের কল্যাণ করতে পারছি সেটাই অামার বড় পাওয়া।

আজ বুধবার ঢাক সেনানীবাসে ‘সশস্ত্র বাহিনী দিবস-২০১৮’ উপলক্ষে অায়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। ঢাকা সেনানিবাসে আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে বীরশ্রেষ্ঠদের উত্তরাধিকারী এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা জানান প্রধানমন্ত্রী। এ ছাড়া ৯জন সেনা, একজন নৌ এবং বিমানবাহিনীর তিনজন সদস্যকে ২০১৭-১৮ সালের শান্তিকালীন পদকে ভূষিত করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, লাখো শহিদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা। এই স্বাধীনতার সুফল প্রত্যেকটা মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়া কর্তব্য বলে মনে করছি। দেশের মানুষ যাতে ভালো থাকে সে লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি । দিনবদলের ধারা অব্যাহত থাকবে।

তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ইনশাআল্লাহ আরো এগিয়ে যাবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার ৭ই মার্চের ভাষণে বলেছিলেন বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারবে না। ইনশাআল্লাহ বাংলাদেশকে আর কেউ দাবায়ে রাখতে পারবে না। যে অগ্রযাত্রায় বাংলাদেশ ধাবিত হচ্ছে তা অব্যাহত থাকবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে।

‘মুক্তিযুদ্ধে যারা অবদান রেখেছেন তাদের সম্মান দেয়ার জন্য ভাতার ব্যবস্থা করা হয়েছে। সশস্র বাহিনীর মুক্তিযোদ্ধা এবং বীরদের প্রতি অামরা সম্মান জানাচ্ছি। মুক্তিযোদ্ধাদের ভাতা এবং সম্মানীর জন্য অাইন করা হয়েছে। ইচ্ছা করলেই এটা কেউ বন্ধ করতে পারবে না’, -যোগ করেন শেখ হাসিনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App