×

খেলা

টেস্টে ফের বাংলাদেশের সেরা র‍্যাঙ্কিংয়ের হাতছানি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৮, ০৭:০৫ পিএম

টেস্টে ফের বাংলাদেশের সেরা র‍্যাঙ্কিংয়ের হাতছানি

ফাইল ছবি

কিছুদিন আগে জিম্বাবুয়ের কাছে দেশের মাটিতে টেস্ট হেরেছে বাংলাদেশ। এবার টাইগারদের সামনে আসছে সেই হতাশা কাটানোর সুযোগ। টেস্টে বাংলাদেশের সেরা র‍্যাঙ্কিংয়ের হাতছানি সামনে।

আগামীকাল বৃহস্পতিবার চট্টগ্রামে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশের টেস্ট সিরিজ। যে সিরিজটা হয়ে উঠবে র‍্যাঙ্কিংয়েরও লড়াই। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বাংলাদেশের ব্যবধান ৯ রেটিং পয়েন্টের। ওয়েস্ট ইন্ডিজের রেটিং ৭৬, বাংলাদেশের ৬৭। ১-০ ব্যবধানে সিরিজ জিতলে বাংলাদেশের রেটিং পয়েন্ট হবে ৭৩, ওয়েস্ট ইন্ডিজের ৭২। ২-০ ব্যবধানে জিতলে রেটিং পয়েন্ট হবে যথাক্রমে ৭৫ ও ৭১।

এর আগে ওয়েস্ট ইন্ডিজকেই টপকে আটে উঠেছিল বাংলাদেশ, যেটি এখন পর্যন্ত টেস্টে বাংলাদেশের সেরা র‍্যাঙ্কিং। পরে আবার নয়ে নেমে যায় বাংলাদেশ।

বুধবার সংবাদ সম্মেলনে বাংলাদেশ টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘এই দুই দলের র‌্যাঙ্কিংয়ের অবস্থানটা খুব কাছাকাছি। তাই স্বাভাবিকভাবে ওরা যেমন ওদের নিজেদের মাটিতে ভালো করতে পেরেছে, আমাদেরও লক্ষ্য থাকবে আমরা ওই রকমই ভালো করব আমাদের মাটিতে।’

সাকিব বলেন, ‘আমি তো আশাবাদী। আমি মনে করি, পুরো দলও মনে করে ওদের সঙ্গে ভালো করা সম্ভব। ভালো করার সেই বিশ্বাসটা সেটা সবার ভেতরে আছে। আর যেহেতু দুই দলের র‍্যাঙ্কিংটা কাছাকাছি, আমরা আট-নয়ে অবস্থান করছি। আমি মনে করি, এই সিরিজটা খুবই গুরুত্বপূর্ণ। আমি আত্মবিশ্বাসী যে আমরা ভালো করব।’

কিন্ত এই সিরিজটা ১-১ হয়ে গেলে বাংলাদেশের এক ধাপ এগিয়ে যাওয়া হবে না। নয়েই থাকতে হবে। আর ২-০-তে সিরিজ হারলে ৯ রেটিং পয়েন্টের ব্যবধানটা হয়ে যাবে ১৯।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App