×

জাতীয়

ইভিএম নিয়ে বিশেষজ্ঞদের মত নেবে ঐক্যফ্রন্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৮, ০৮:০৪ পিএম

ইভিএম নিয়ে বিশেষজ্ঞদের মত নেবে ঐক্যফ্রন্ট

ইভিএম। ফাইল ছবি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কি ধরনের প্রভাব ফেলতে পারে তা নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে বসে তাদের মতামত নেবে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় রাজধানীর লেকশোর হোটেলে তথ্যপ্রযুক্তিসহ নানা খাতের বিশেষজ্ঞদের নিয়ে বসবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মাহমুদুর রহমান মান্নাসহ ফ্রন্টের শীর্ষ নেতারা।

জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া কো-অর্ডিনেটর লতিফুল বারি হামিম বলেন, ‘বিকেলে বিশেষজ্ঞদের নিয়ে স্টিয়ারিং কমিটির একটি ডিসকাশন অনুষ্ঠিত হবে। এরপর সাংবাদিকদের কাছে ডিসকাশনের বিষয়গুলো ব্রিফ করা হবে।’

ঐক্যফ্রন্টের এক শীর্ষ নেতা বলেন, ‘ইভিএম নিয়ে বিশেষজ্ঞদের মতামত জানা হবে। ইভিএমের কার্যকারিতা, ভোট কারচুপির বিষয় এবং এর জনবান্ধবতা নিয়ে আলোচনা হবে। বিশেষজ্ঞদের মতামতের পর ইভিএম নিয়ে আমরা একটি সিদ্ধান্ত জানাব। আপত্তি থাকলে সেগুলো লিখিত আকারে নির্বাচন কমিশনকে জানানো হবে।’

জোট সূত্রে জানা গেছে, বিশেষজ্ঞদের সঙ্গে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মাহমুদুর রহমান মান্না, শহীদুল্লাহ কায়সার, মমিনুল ইসলাম, ডা. জাহেদ উর রহমান, আ স ম আবদুর রব, মিসেস তানিয়া রব, আব্দুল মালেক রতন, শহিদুদ্দিন মাহমুদ স্বপন, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু ও সুলতান মনসুরের উপস্থিত থাকার কথা রয়েছে। ড. কামাল হোসেনের থাকার বিষয়টি এখনো নিশ্চিত নয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App