তারেকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিতে আ.লীগের চিঠি

আগের সংবাদ

বঙ্গ বিডির ডিজিটাল প্ল্যাটফর্মে নতুন দুই ওয়েব সিরিজ

পরের সংবাদ

নাজমুল হুদার কারাদণ্ড বহালে হাইকোর্টের রায় প্রকাশ

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৮, ২০১৮ , ১০:৩২ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ১৮, ২০১৮, ১০:৩২ অপরাহ্ণ

প্রায় আড়াই কোটি টাকা ঘুষ গ্রহণের মামলায় তৃণমূল বিএনপির শীর্ষ নেতা ও প্রাক্তন মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার চার বছরের কারাদণ্ড বহালের রায় প্রকাশ করেছেন হাইকোর্ট।

এই রায় পাওয়ার ৪৫ দিনের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে আত্মসমর্পণ না করলে নাজমুল হুদাকে গ্রেপ্তারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ওই বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের স্বাক্ষরের পরই রায়টি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

রায়ে বলা হয়েছে, দুর্নীতি একটি অভিশাপ। সমাজের সর্বত্রই দুর্নীতি দেখা যাচ্ছে। কোনো সরকারি কর্মচারীর দুর্নীতি শুধু সমাজের ভিত্তিকেই ক্ষয় করে না, তা জাতীয় স্বার্থ ও অর্থনীতির জন্য ক্ষতিকর।

রায়ে বলা হয়, যখন একজন ব্যক্তি সরকারের কোনো শীর্ষ পদে যায় এবং ক্ষমতার অপব্যবহার করে, তখন ওই দুর্নীতি দেশের অর্থনীতি, জাতীয় স্বার্থ ও ভাবমূর্তির ব্যাপক ক্ষতি করে।

প্রায় আড়াই কোটি টাকা ঘুষ গ্রহণের অভিযোগে বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে দায়েরকৃত মামলায় নাজমুল হুদাকে সাত বছরের এবং তার স্ত্রী সিগমা হুদাকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়।

ওই রায়ের বিরুদ্ধে করা আপিলের পুনঃশুনানি শেষে গত বছরের ৮ নভেম্বর হাইকোর্ট নাজমুল হুদাকে চার বছরের কারাদণ্ড দেন। একই সঙ্গে রায়ের অনুলিপি বিচারিক আদালতে পৌঁছার ৪৫ দিনের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়।