×

শিক্ষা

ভিসি-প্রক্টরের রুমে গোপন ক্যামেরা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০১৮, ০৭:৫৮ পিএম

ভিসি-প্রক্টরের রুমে গোপন ক্যামেরা!

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) কার্যক্রম গোপন ক্যামেরায় ধারণের অভিযোগে আব্দুর রাজ্জাক (৩২) নামের এক নিরাপত্তাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পর আজ শনিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এর আগে শুক্রবার বিকেলে গোপন ক্যামেরাসহ তাকে গ্রেপ্তার করে পাবনা থানায় সোপর্দ করা হয়। গ্রেপ্তার আব্দুর রাজ্জাক নাটোরের বাগাতিপাড়া উপজেলার খন্দকার মালঞ্চি গ্রামের নিজাম উদ্দিন সেখের ছেলে।

পাবিপ্রবির প্রক্টর প্রিতম কুমার দাস বলেন, শুক্রবার ছিল পাবিপ্রবির স্নাতক প্রথমবর্ষে ভর্তি পরীক্ষা। সকালে প্রথম শিফটের পরীক্ষার পর দুপুরে দ্বিতীয় শিফটের পরীক্ষার প্রস্তুতি চলছিল। দুপুর ২টার দিকে প্রক্টর অফিসের নিরাপত্তাকর্মী আব্দুর রাজ্জাক বৈদ্যুতিক কাজের কথা বলে একটি গোপন ক্যামেরা রেখে যান। এ সময় মোবাইল চার্জ দিতে গিয়ে গোপন ক্যামেরাটি আমার নজরে আসে। পরে সেটি পরীক্ষা করে দেখা যায় উপাচার্যের অফিস এবং ক্যাম্পাসের বিভিন্ন পরীক্ষার হলের ভিডিও রয়েছে।

ভিডিওতে উপাচার্য এবং পুলিশ প্রশাসনের কর্মকর্তাসহ যারা পরীক্ষায় নিয়োজিত ছিলেন তাদের গতিবিধি এবং কথোপকথন রেকর্ড আছে।

প্রক্টর আরও বলেন, প্রাথমিকভাবে সব ভিডিও দেখা সম্ভব হয়নি। আমরা ধারণা করছি, এটি আরও আগে থেকে করা হয়েছে। বিশেষজ্ঞ দিয়ে এসব পরীক্ষা করানোর কথা পুলিশকে বলা হয়েছে। আব্দুর রাজ্জাক ৩-৪ বছর ধরে নিরাপত্তাকর্মী হিসেবে কাজ করছেন। বৈদ্যুতিক কাজে ভালো অভিজ্ঞতা থাকায় তাকে ইলেকট্রিশিয়ান হিসেবে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেয়া হয়।

পাবনা থানা পুলিশের ওসি (তদন্ত) জালাল উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন রাজ্জাকের বিরুদ্ধে মামলা করেছে। আমরা বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেব।

মামলার তদন্ত কর্মকর্তা পাবনা থানা পুলিশের উপ-পরিদর্শক মো. শহিদুল ইসলাম বলেন, আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। তার ব্যবহৃত গোপন ক্যামেরা জব্দ করা হয়েছে। শনিবার দুপুরে আব্দুর রাজ্জাককে পাবনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে জেলহাজতে পাঠান বিচারক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App