×

আন্তর্জাতিক

খাশোগির গায়েবানা জানাজা অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০১৮, ০৭:৫৬ পিএম

খাশোগির গায়েবানা জানাজা অনুষ্ঠিত
খাশোগির গায়েবানা জানাজা অনুষ্ঠিত

ইসলামের পবিত্র দুই স্থান মক্কা ও মদিনায় নিখোঁজ সাংবাদিক জামাল খাশোগির গায়েবানা জানাজা সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার বাদ জুম্মা মক্কার গ্রান্ড মসজিদ ও মদিনার মসজিদে নববীতে জানাজা সম্পন্ন হয়েছে বলে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী, তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে ঢোকার পর নিখোঁজ খাশোগির মরদেহের খোঁজ না পেয়ে শেষ পর্যন্ত গায়েবানা জানাজার সিদ্ধান্ত নেয় তার পরিবার। মদিনার জানাজায় অংশ নেন খাশোগির সন্তান সালাহ খাশোগি।

সৌদি আরব ছাড়াও তুরস্কের ইস্তানবুল শহরের ফাতিহ মসজিদেও অনুষ্ঠিত হয়েছে খাশোগির গায়েবানা জানাজা। এছাড়া শুক্রবার লন্ডনের ফিনসব্যুরি পার্ক মসজিদেও এই জানাজা অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে। খাশোগির জানাজা একটি সম্পন্ন হলে সেটার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ছড়িয়ে পড়ে।

উল্লেখ্য, গত ২ অক্টোবর তুরস্কের সৌদি কনস্যুলেটে ঢোকার পর থেকেই নিখোঁজ। প্রথমে অস্বীকার করলেও শেষ পর্যন্ত চাপে পড়ে খাশোগি হত্যার কথা স্বীকার করে সৌদি। আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন থেকে জানা যায় খাশোগিকে হত্যার পর তার টুকরো টুকরো দেহ এসিডে পুড়িয়ে ফেলে সৌদির প্রেরিত ১৫ সদস্যের কিলিং স্কোয়াড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App